কটূক্তি সহ্য করতে হল গুপ্তচর সন্দেহে বন্দি ভারতীয় নৌসেনা অফিসার

0
310

খবর৭১:পাকিস্তানে গিয়ে কটূক্তি সহ্য করতে হল গুপ্তচর সন্দেহে বন্দি প্রাক্তন ভারতীয় নৌসেনা অফিসার কুলভূষণ যাদবের মা অবন্তীদেবীকে। পাকিস্তান সংবাদমাধ্যমের প্রতিনিধিদের একাংশ অবন্তী দেবীকে ‘খুনির মা’ বলে ডাকেন সেখানে।

এমনকি ছেলে কুলভূষণকে নিয়েও কটূক্তি করে তারা।
প্রাক্তন ভারতীয় নৌসেনা অফিসার কুলভূষণ যাদবকে ২০১৬ সালে মার্চ মাসে বেলুচিস্তান থেকে গ্রেপ্তার করে পাকিস্তান রেঞ্জার্স। তার বিরুদ্ধে চরবৃত্তির অভিযোগ আনা হয়। যদিও কুলভূষণের দাবি, তিনি ব্যবসার কাজে ইরান থেকে বেলুচিস্তান গিয়েছিলেন। ২০১৭ সালে তাকে মৃত্যুদণ্ডের নির্দেশ দেয় পাকিস্তান আদালত। এদিকে আন্তর্জাতিক আদালতের নির্দেশে সেই দণ্ড কার্যকর করতে বাধা পেয়েছে পাকিস্তান সরকার।

এই দুই বছরে কুলভূষণের সঙ্গে দেখা করতে চেয়ে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাহায্যে পাকিস্তান প্রশাসনের কাছে আর্জি জানায় কুলভূষণের পরিবার। অবশেষে মেলে অনুমোদন। বড়দিনের দিন ইসলামাবাদে অবস্থিত পাকিস্তান পররাষ্ট্রমন্ত্রীর অফিসে কুলভূষণ যাদবের সঙ্গে দেখা করেন তার মা ও স্ত্রী।

প্রায় ৩০ মিনিট ধরে কথা বলার সুযোগ পান তারা।
গোটা ঘটনায় কংগ্রেসের পক্ষ থেকে নিন্দা জানানো হয়েছে। কংগ্রেস নেতা গৌরব গগৈ বলেন, অবন্তী দেবী ও কুলভূষণের স্ত্রী চেতনকুল যাদবকে শরীর থেকে গয়না, বিন্দি ও জুতো খুলতে বলা হয়। ওরা ভারতীয় মহিলাদের অপমান করেছে। তাদের অসম্মান করেছে। আমরা এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। একই সঙ্গে কুলভূষণকে দেশে ফিরিয়ে আনার দাবি জানাচ্ছি।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here