এয়ার অ্যাম্বুলেন্স আসছে , রাতেই সিঙ্গাপুরে নেয়া হচ্ছে সুবীর নন্দীকে

0
368

খবর৭১ঃ একুশে পদক পাওয়া দেশবরেণ্য জনপ্রিয় সংগীতশিল্পী সুবীর নন্দীকে সোমবার রাতেই সিঙ্গাপুরে নেয়া হবে। এজন্য সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের একটি এয়ার অ্যাম্বুলেন্সে সন্ধ্যা ৭টায় ঢাকায় পৌঁছুনোর কথা রয়েছে।

সুবীর নন্দীর মেয়ে ফাল্গুনী নন্দী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গতকাল রবিবার জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক ডা. সামন্তলাল সেন জানিয়েছিলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনা ছিল সংগীতশিল্পী সুবীর নন্দীকে যেন বিদেশে নেয়া হয়। আমরা সিঙ্গাপুরে নেয়ার প্রক্রিয়া শুরু করেছি। এয়ার অ্যাম্বুলেন্সে তাকে সিঙ্গাপুরে নেয়া হবে। সেখানের চিকিৎসকদের সঙ্গে কথা হচ্ছে।’

সুবীর নন্দীর শারীরিক অবস্থা এখনও সংকটাপন্ন। অবস্থার কোনও পরিবর্তন হয়নি। তার মস্তিষ্কের অবস্থা ভালো না। ফুসফুসের প্রদাহ নিয়ে ঝুঁকি বাড়ছে বলেও জানান তিনি।

এদিকে সুবীর নন্দীর সঙ্গে সিঙ্গাপুরে যাচ্ছেন তার মেয়ে ফাল্গুনী নন্দী। বাবার সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

হৃদরোগে আক্রান্ত হয়ে গত ১৪ এপ্রিল থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে লাইফ সাপোর্টে ব্রিগেডিয়ার জেনারেল ডা. তৌফিক এলাহির তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন সুবীর নন্দী। তিনি অনেকদিন ধরে দীর্ঘমেয়াদি কিডনি রোগে ভুগছেন ও ডায়ালাইসিস নিচ্ছেন।

উল্লেখ্য, ২০১৩ সালে আমেরিকায় সুবীর নন্দীর বাইপাস সার্জারি হয়। এর পর চলতি বছরের গেল ফেব্রুয়ারিতে আবারও তার এনজিওপ্লাস্টি করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here