এ্যানীর বাড়িতে হামলা-ভাঙচুর, সাংবাদিক আহত

0
491

খবর ৭১:বিএনপির প্রচার সম্পাদক সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরীর এ্যানীর বাড়িতে হামলা ও ভাঙচুর করেছে আওয়ামী লীগ। ভিডিও ফুটেজ ধারণ করার সময় দুইজন সাংবাদিককে পিটিয়ে ক্যামেরা ছিনিয়ে নিয়েছে ছাত্রলীগ ও যুবলীগ কর্মীরা।

বৃহস্পতিবার বেলা ৩টার দিকে আওয়ামী লীগ মিছিল নিয়ে এ্যানীর বাড়িতে এ হামলা চালায়। এসময় এ্যানীর বসতবাড়ি বশির ভিলার দুটি দরজা ভাঙচুর করে। এছাড়াও বসতবাড়ির সামনে একটি টিনসেট ঘর ভাঙচুর ও আশপাশে ঝুলানো বেশ কিছু ব্যানার ফেস্টুন ছিড়ে পেলে তারা।

ওই মিছিলে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা ছিলেন। হামলার সময় বিএনপি, যুবদল ও ছাত্রদলের বেশ কয়েকজন নেতাকর্মী এ্যানীর বাড়ির ভেতরে অবস্থান করছিলেন। এ সময় তাদের ধাওয়া করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার পর লক্ষ্মীপুরে আনন্দ মিছিল বের করে আওয়ামী লীগ। মিছিলটি লক্ষ্মীপুর শহরের উত্তর তেমুহনি থেকে শুরু করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিলটি এক পর্যায়ে সাবেক গো হাটা রোড গেলে উত্তেজিত কিছু নেতাকর্মী এ্যানীর বাড়িতে হামলা চালায়।

এসময় ভিডিও ফুটেজ ধারণ করার সময় মাছরাঙা টেলিভিশনের লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি শাকের মোহাম্মদ রাসেলকে পিটিয়ে মাথা পাটিয়ে দেয়া হয়। তাকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। একই সময় অনলাইন জেটিভির জেলা প্রতিনিধি মো. রুবেলকে লাঞ্ছিত করে তারও ক্যামেরা ছিনিয়ে নেয়। তাৎক্ষণিক সহকর্মীদের রক্ষায় এগিয়ে গেলে সাংবাদিক আনিস কবিরকেও লাঞ্ছিত করে ছাত্রলীগ ও যুবলীগ কর্মীরা।

পুলিশ ও জেলা যুবলীগের সভাপতি একেএম সালাহ উদ্দিন টিপু, সাবেক ছাত্রলীগ নেতা নজরুল ইসলাম ভুলু ও জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল উত্তেজিত কর্মীদের শান্ত করার চেষ্টা করেন।

এর আগে রায়ের প্রতিবাদে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে গোডাউন রোড পৌছলে ছাত্রলীগ-যুবলীগ তাদের ওপর হামলা চালায়। এসময় জেলা ছাত্রদলের সভাপতি হারুনুর রশিদ, সাধারণ সম্পাদক মাহবুবুল আলম মামুন, কলেজ ছাত্রদলের সভাপতি আবদুল্লাহ আল মামুন ও যুবদল নেতা মুকুলসহ বেশ কয়েক নেতাকর্মী আহত হয়েছেন। তারা স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এসব ঘটনার নিন্দা জানিয়ে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেন, রায়ের প্রতিবাদে লক্ষ্মীপুরে বিএনপির নেতাকর্মীরা মিছিল বের করলে ছাত্রলীগ ও যুবলীগ তাদের ওপর হামলা করে। পরে আমার বাড়িতেও হামলা চালিয়ে ভাঙচুর করা হয়। এসময় সাংবাদিকরা ভিডিও করতে গেলে তাদের ওপর হামলা করে ক্যামেরা ছিনিয়ে নেয়।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here