এশার গলায় এবার ফুলের মালা

0
545

খবর৭১: এম এম আতাউর রহমান (জীবন):
দল থেকে বহিষ্কৃত ইফফাত জাহান এশার গলায় ফুলের মালা পড়িয়ে দিয়েছেন সাবেক ছাত্রলীগ নেতারা। বৃহস্পতিবার এমন কিছু ছবি ফেসবুকে ভাইরাল হয়। ওই ছবিতে ছাত্রলীগ নেতা হাসানুজ্জামান তারেক, জয়দেব নন্দী, শারমিন সুলতানা লিলিকে দেখা যায়।
সাবেক ছাত্রলীগ নেতা জয়দেব নন্দী সন্ধ্যা ৭ টার দিকে তার ফেসবুক টাইমলাইনে ফুলের মালা সম্বলিত এশার ছবি আর ক্যাপশনে ছিলো ‘এশার পাশে আমরা সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দ’।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হল ছাত্রলীগ সভাপতি ইফফাত জাহান এশার বিরুদ্ধে ছাত্রীদের ওপর নির্যাতন ও এক ছাত্রীর পায়ের রগ কাটার খবর ছড়িয়ে পড়লে এ নিয়ে ব্যাপক তোলপাড় শুরু হয়।
অভিযোগ ওঠার পরপরই ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ছাত্রলীগ থেকে বহিষ্কৃত হন এশা।
এরপর থেকেই এশাকে নিয়ে সোশ্যাল মিডিয়াতে বেশ আলোড়ন সৃষ্টি হয় । বিভিন্ন শ্রেণী মানুষের মধ্যে একটা ক্ষোভের সৃষ্টি হয় ।
গত মঙ্গলবার রাতে ওই ছাত্রীর যে ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে- ওই ভিডিওটিতে স্পষ্ট শোনা গেছে ভুক্তভোগী ওই শিক্ষার্থী বলছেন ‘আমি এ কি করলাম!’
এশার সহপাঠীরা বলেন, এশার ক্ষেত্রে যা হয়েছে তা দীর্ঘদিনের ক্ষোভের বহিঃপ্রকাশ মাত্র। ছাত্রলীগ নেত্রী হয়ে কিছুটা বিরূপ মনোভাব দেখাতেন এশা। এশার প্রতিপক্ষরা জুতার মালা পরানোর সময় রুমের বাইরে থেকে তালা ঝুলিয়ে রেখেছিলেন।
এসময় এশাকে শারীরিকভাবে নিগৃহীত করা হয়। এনিয়ে বুধবার রাত থেকেই সাধারণ মানুষের মধ্যে এশার প্রতি সহানুভূতি সৃষ্টি হয় ।
তাছাড়া অনেকেই এই ঘটনার নিন্দা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন স্ট্যাটাস দেন ।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here