এবার ড্রোন কাণ্ডে যুক্তরাষ্ট্রের বিমানবন্দরের কার্যক্রম বিঘ্নিত

0
248

খবর৭১:দুই পাইলট সন্দেহজনক ড্রোন উড়তে দেখার পর যুক্তরাষ্ট্রের একটি বিমানবন্দরের কার্যক্রম বিঘ্নিত হয়েছে। অ্যাভিয়েশন প্রশাসনের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম দ্য নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় নিউ জার্সি অঙ্গরাজ্যের নিউ ইয়র্ক লিবার্টি ইন্টারন্যাশনাল বিমানবন্দরের কার্যক্রম কিছু সময় বন্ধ রাখা হয়। পরে আর ড্রোন দেখতে না পাওয়ায় বিমানবন্দর অভিমুখে আসতে থাকা ফ্লাইট সচল করা হয়েছে। সম্প্রতি যুক্তরাজ্যের দুটি বিমানবন্দরে সন্দেহজনক ড্রোন দেখার পর বিঘ্নিত হয় সেখানকার বিমান চলাচল।

গত মাসে বড়দিনের ছুটির আগে যুক্তরাজ্যের গ্যাটউইক বিমানবন্দরে সন্দেহজনক ড্রোন দেখার পর তিনদিন বিঘ্নিত হয় সেখানকার বিমানবন্দরের কার্যক্রম। বিপাকে পড়ে হাজার হাজার যাত্রী। চলতি মাসের প্রথম দিকেও লন্ডনের হিথ্রো বিমানবন্দরে আবারও ড্রোন দেখা যায়। সে সময়েও বন্ধ রাখা হয় সেখানকার বিমান চলাচল। যুক্তরাষ্ট্রের ১১তম ব্যস্ত বিমানবন্দর লিবার্টি। বছরে বন্দরটি ব্যবহার করে প্রায় দুই কোটি যাত্রী।

লিবার্টি বিমানবন্দরের ১৭ মাইলের মধ্যে অবস্থিত তেতারব্রো বিমানবন্দর। ব্যক্তিগত বিমান ওঠানামায় ব্যবহৃত তেতারব্রো বিমানবন্দরের ওপর দিয়ে উড়ার সময়ে এক পাইলট তার বিমানের ৩০ ফুটের মধ্যেই ড্রোন দেখতে পেয়েছেন বলে জানিয়েছে বিবিসি। ব্রিটিশ সংবাদ মাধ্যমটি জানিয়েছে, এরপরই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে স্থগিত রাখা হয় নিউ ইয়ক বিমানবন্দরের কার্যক্রম।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here