এফআর টাওয়ারের জমির মালিকও গ্রেপ্তার

0
286

খবর৭১ঃ কামাল আতাতুর্ক এভিনিউয়ের ৩২ নম্বর হোল্ডিংয়ে এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় করা মামলার অন্যতম আসামি প্রকৌশলী এসএমএইচআই ফারুককে গ্রেপ্তার গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ, যিনি ভবনটির জমির মালিক।

শনিবার দিবাগত রাত একটার দিকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ডিবির উত্তর বিভাগের এসি সাকলাইন সিথিল গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার রাতে বারিধারার নিজ বাসা থেকে গ্রেপ্তার করা হয় ওই টাওয়ারের নকশাবহির্ভূত ও বর্ধিত অংশের মালিক বিএনপি নেতা তাসভির উল ইসলামকে।

গত বৃহস্পতিবার এফআর টাওয়ারে আগুন লেগে ২৬ জনের মৃত্যু এবং অর্ধশতাধিক মানুষ আহত হন। ওই ভবনে যথাযথ অগ্নিনির্বাপন ব্যবস্থা নেই বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। এটি ভবন নির্মাণ নীতিমালা অনসুরণ করে তৈরি করা হয়নি বলেও অভিযোগ উঠেছে।

এ ঘটনায় শনিবার দুপুরে বনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মিল্টন দত্ত বাদী হয়ে একটি মামলা করেন করেন। মামলার এজাহারে তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়েছে। মামলায় উল্লেখ করা তিন আসামি হলেন এম এইচ ফারুক, রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল এবং বিএনপি নেতা তাসভির উল ইসলাম।

তাদের মধ্যে ফারুক এফআর টাওয়ারের জমির মূল মালিক। আর ২১ থেকে ২৩ তলা পর্যন্ত অফিস রয়েছে তাসভীরের প্রতিষ্ঠানের, তিনিই ভবনটি পরিচালনা কমিটির সভাপতির দায়িত্ব পালন করছিলেন।
খবর৭১ /জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here