এক মামলায় জামিন, আরেক মামলায় গ্রেফতারি পরোয়ানা

0
328

খবর৭১ঃ কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় দায়ের করা মামলায় কারাবন্দি ও অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। তবে আরেক মামলায় সাবেক এই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

রবিবার (৭ এপ্রিল) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশ আওয়ামী লীগকে নিয়ে কটূক্তির অভিযোগের মানহানির মামলায় ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমান এ পরোয়ানা জারি করেন।

গত বছরের ৩০ জুন দুই মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল করেন তদন্ত কর্মকর্তা ও শাহবাগ থানার ওসি (তদন্ত) জাফর আলী বিশ্বাস। এরপর মামলার বাদী খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন। এই আবেদনের শুনানি শেষে আদালত বিএনপি প্রধানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এদিনে কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় দায়ের করা মামলায় কারাবন্দি ও অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে রবিবার (৭ এপ্রিল) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ এই আদেশ দেন।

গত ১৯ মার্চ খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন রাষ্টপক্ষ। গত ৩১ মার্চ হাইকোর্টের দেওয়া জামিন আজ ৭ এপ্রিল পর্যন্ত স্থগিত করে শুনানির জন্য আপিল বিভাগে পাঠিয়ে দেন চেম্বার বিচারপতি মো. নুরুজ্জামানের আদালত এই আদেশ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here