একজন পিয়ন দিয়ে চলছে ময়লায় ভরপুর লালমনিরহাট উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তর

0
230
Exif_JPEG_420

আসাদুল ইসলাম সবুজ, লালমনারহাটঃ
একজন পিয়ন দিয়ে চলছে ময়লায় ভরপুর লালমনিরহাট উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। ওই অফিসের উপজেলা প্রকৌশলী আলী হোসেনের বিরুদ্ধে অফিস ফাঁকিসহ দুর্নীতির অভিযোগও পাওয়া গেছে। উক্ত অফিসে ৭/৮জন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা/কর্মচারীর থাকলে কাউকে পাওয়া যায় না। সবসময় পাওয়া যায় পিয়ন ও নাইটগার্ড শফিকুল ইসলামকে ।

জানা যায়, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে প্রতি বছর সরকার লক্ষ লক্ষ টাকার উন্নয়ন কাজ বাস্তবায়ন করেন। বর্তমানেও বিলুপ্ত ছিটমহলবাসী উন্নয়নে জন্য সরকার কোটি টাকা বরাদ্দ দেন। এসব বরাদ্দের বিপরীতে বিলুপ্ত ছিটমহলবাসীর মাঝে বিশুদ্ধ পানি সরবরাহের জন্য উন্নতমানের পাতকুয়া, গভীর নলকুপ ও স্যানিটারী ল্যাট্রিন স্থাপন করা পরিকল্পনার নামে উপজেলা প্রকৌশলী আলী হোসেনের বিরুদ্ধে টাকা হাতিয়ে নেওয়া অভিযোগ উঠেছে। এছাড়াও পিইডিপি-৩ প্রকল্পের ৬টি ওয়াস ব্লক বহু আইটেমের কাজ না করে ৬ লক্ষ টাকার ভুয়া বিল পরিশোধ দেখিয়ে উপজেলা প্রকৌশলী ও প্রকল্প এসও আলী হোসেনসহ জেলা প্রকৌশলী বজলার রহমান অর্থ ভাগবাটোরা করে নিয়েছে।
এসব বিষয়ে গত ক’দিন আগে এ প্রতিবেদক পর পর ৪/৫দিন তথ্য নিতে গেলে কোন কর্মকর্তা/কর্মচারীকে উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তরে দেখা পাওয়া যায়নি। বাব বার দেখা মিলেছে, ওই অফিসের পিয়ন ও নাইটগার্ড শফিকুল ইসলাম এর। অফিসের ২য় তলায় গিয়ে দেখা যায়, দরজা জানালা খোলা, ফ্যান সব অফিস কক্ষে ঘুরছে, চেয়ার, টেবিল ধুলাবালি, অফিসের কক্ষগুলো নোংরা কেমন একটা দুর্গদ্ধ। কোন পরিস্কার পরিচ্ছন্নতা নেই। কেউ ঠিক মতো অফিস বসেন না। অফিসে ৭/৮জন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা/কর্মচারী থাকলেও একজন পিয়ন ছাড়া সবাই ফাঁকিবাজ। অফিসের বাহিরে অবস্থা আরও খারাপ। ইট, বালি, খোয়া, রিং, স্লাপ, ঘাস, জঙ্গলের গাছপালায় পোকা মাকড় বাসা বেঁধেছে। ময়লা আর্বজনায় দুর্গদ্ধে ভরপুর জনস্বাস্থ্য অফিস। দেখার কেউ নেই।
ওই অফিসের পিয়ন ও নাইটগার্ড শফিকুল ইসলাম বলেন, ২য় তলার সিঁড়ি ধরে সারারাত ও দিনভর ডিউটি করি। যে কয়দিন অফিসে এসেছেন, আমার ছাড়া আর কাউকে পাননি। তারা বড় পদের মানুষ, অফিস না আসলেও আমার করার কিছুই নেই।
এ ব্যাপারে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আলী হোসেনের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here