উন্মাদনা দেখে বাংলাদেশে ফুটবল প্রশিক্ষণ দেবে ব্রাজিল

0
390

খবর৭১: এমনিতেই ফুটবল জ্বরে কাঁপছে বাংলাদেশিরা। ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকদের উন্মাদনা নজর কাড়ছে দুনিয়ার। কারোর বাড়ির রঙ করা হয়েছে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নদের জাতীয় পতাকায়। রাস্তায় চলেছে পতাকা মিছিল। সবমিলে হলুদ-সবুজ রঙে মুড়ে গিয়েছে সর্বত্র। এসব দেখেই অভিনব উপহার বার্তা-বাংলাদেশের ফুটবলের উন্নয়নে স্কুল পর্যায়ে শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেবে ব্রাজিল। কিছু বাছাই করা কোচ রয়েছেন এই তালিকায়।

আরও জানা গিয়েছে বিশ্বকাপের পরই দুই কিংবদন্তি ফুটবলার জিকো ও রোনাল্ডিনহোকে বাংলাদেশে আনার ব্যবস্থা করা হচ্ছে। ঢাকার ব্রাজিলিয়ান দূতাবাস এই উদ্যোগ নিয়েছে। ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভেরা বাংলাদেশের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে একথা জানান।

বাংলাদেশের ফুটবল অনুরাগীদের একটা বড় অংশ মনে-প্রাণে ব্রাজিল সমর্থক। সে খবর চাউর হয়ে গিয়েছে ব্রাজিলেও। ব্রাজিলের বিশ্বখ্যাত টিভি চ্যানেল ‘ও গ্লোবো টিভি’ ব্রাজিলের ফুটবল দলের প্রতি বাংলাদেশের মানুষের অকুণ্ঠ ভালবাসা দেখে বিস্মিত, মুগ্ধ।

বাংলাদেশের মানুষের ব্রাজিল ফুটবল দলের প্রতি অনুরাগ ও ভালবাসার মাত্রা পর্যবেক্ষণ করতে গ্লোবো টিভির একটি প্রতিনিধি দল পাঁচদিন ধরে বাংলাদেশে খবর সম্প্রচার করছে। এই টিভি চ্যানেলের মাধ্যমে আসছেন দুই বিশ্ব চ্যাম্পিয়ন।

চীনে স্যোশাল প্রোগ্রামের আওতায় ব্রাজিল স্কুল পর্যায় থেকে শুরু করে ফুটবল প্রশিক্ষণ দেয়। একইভাবে বাংলাদেশেও যাতে ফুটবল শিবির করা যায় তার জন্য ব্রাজিলকে আমন্ত্রণ জানিয়েছি। বাংলাদেশের ফুটবল যাতে আরও এগিয়ে যেতে পারে সেজন্য কোচ দিয়ে, প্রশিক্ষণ দিয়ে, কোচদের প্রশিক্ষণ দিয়ে সহযোগিতা করতে ব্রাজিল রাজি হয়েছে।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here