উইলিয়ামসনের সেঞ্চুরি, অপেক্ষায় নিকোলস

0
515

খবর৭১ঃআবুধাবিতে ক্যারিয়ারের ৩৩তম টেস্ট ম্যাচে দ্রুততম ২০০ উইকেট শিকার করে বিশ্বরেকর্ড গড়েছেন ইয়াসির শাহ। পাকিস্তানের এই লেগ স্পিনারের মাইলফলক এবং মোহাম্মদ হাফিজের বিদায়ী টেস্টে বৃহস্পতিবার সেঞ্চুরি করেছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। তার সেঞ্চুরির ম্যাচে ক্যারিয়ারের তৃতীয় শতরানের অপেক্ষায় হেনরি নিকোলস।

আবুধাবি টেস্টের চতুর্থ দিনের খেলা শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ২৭২ রান। ১৩৯ ও ৯০ রানে অপরাজিত আছেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও নিকোলস। প্রথম ইনিংসে ৮৯ রান করা উইলিয়ামসন বৃহস্পতিবার ক্যারিয়ারের ১৯তম টেস্ট সেঞ্চুরি করেন।

এর আগে প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের করা ২৭৪ রানের জবাবে জোড়া সেঞ্চুরিকরেন আজহার আলী ও আসাদ শফিক। তাদের জোড়া সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৩৪৮ রান সংগ্রহ করে পাকিস্তান।

৭৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে বুধবার তৃতীয় দিনে ২ উইকেটে ২৬ রানকরে নিউজিল্যান্ড। বৃহস্পতিবার তৃতীয় দিনে আরও ২৪৬ রান যোগ করেন উইলিয়ামসনরা। চতুর্থ দিনের খেলা শেষে নিউজিল্যান্ডের লিড ১৯৮ রান।

নিউজিল্যান্ড ১ম ইনিংস: ২৭৪/১০ (রাভাল ৪৫, কেন উইলিয়ামসন ৮৯, ওয়াটলিং ৭৭*। ইয়াসির শাহ ৩/৭৫, বিলাল আসিফ ৫/৬৫)। এবং ২য় ইনিংস: ২৭২/৪ (উইলিয়ামসন ১৩৯*, নিকোলস ৯০*)।

পাকিস্তান ১ম ইনিংস: ৩৪৮/১০ (আজহার আলী ১৩৪, আসাদ শফিক ১০৪, হারিস সোহেল ৩৪; সোমারভিলি ৪/৭৫, বোল্ট ২/৬৬)।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here