ঈশ্বরগঞ্জ চেয়ারম্যান ও মেম্বারদের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

0
571

ফারুক ইফতেখার সুমন, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের একটি ইউনিয়নে প্যানেল চেয়ারম্যান নির্বাচনকে কেন্দ্র করে চেয়ারম্যান ও মেম্বারদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়েছে। এতে চেয়ারম্যানের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে মেম্বাররা সংবাদ সম্মেলনের প্রতিবাদে আওয়ামী লীগ ও ইউনিয়ন চেয়ারম্যান পাল্টা সংবাদ সম্মেলন করেছেন বৃহস্পতিবার দূপূরে। এদিকে দ্বন্দ্বের জের ধরে এক মেম্বারকে শারিরীক ভাবে লাঞ্ছিত করার লিখিত অভিযোগ দেওয়া হেয়ছে ইউএনওকে।
গত ২৪ জুলাই উচাখিলা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেন পরিষদের ৮ জন মেম্বার। এর প্রতিবাদে বৃহস্পতিবার ইউনিয়ন পরিষদ সম্মেলন কক্ষে স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ব্যনারে ইউপি চেয়রম্যান ও দলীয় লোকজনকে ঘিরে বিভিন্ন অসত্য অভিযোগ তোলার প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন করা হয়। এতে ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম লিখিত বক্তব্য পাঠ করেন। এতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল হেকিম, সদস্য ও সাবেক ভাইস চেয়ারম্যান বদরুল আলম প্রদীপ, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মঞ্জুরুল ইসলাম সহ প্রায় ৪ শতাধীক লোক উপস্থিত হন। ইউপি চেয়ারম্যান লিখিত বক্তব্যে জানান, সংবাদ সম্মেলনের মাধ্যমে পরিষদের ৮ জন সদস্য বিভিন্ন উন্নয়ন প্রকল্পে যে অনিয়মের অভিযোগ তুলেছে তা সম্পূর্ণ মিথ্যা। তিনি উল্লেখ করেন, অধিকাংশ উন্নয়ন প্রকল্পের প্রকল্প সভাপতি অভিযোগকারী ইউপি সদস্যরা। তিনি প্রকল্পের সাথে সংশ্লিষ্ট নন। তিনি কান্না জড়িত কন্ঠে বলেন, তিনি এবার হজে¦ যাওয়ার আগ মুহুর্তে বিধি মোতাবেক প্যানেল চেয়ারম্যান থাকা স্বত্ত্বেও কিছু মেম্বার নতুন করে প্যানেল চেয়ারম্যান বানাতে দাবি করে। তিনি রাজী না হওয়ায় বিরুদ্ধাচরণ করে অপপ্রচার চালাচ্ছে। এদিকে ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ নেতাকর্মীদের প্রভাব বিস্তারের যে অভিযোগ ইউপি সদস্যরা তুলেছেন তার প্রতিবাদ করে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেন, দলীয় কোনো লোক পরিষদে আসে না। বিভিন্ন দলের সাথে সংশ্লিষ্ট ৮ জন ইউপি সদস্য আওয়ামী লীগের ভাবমূর্তী ক্ষুণ্ন করার জন্য এসব অপপ্রচার চালাচ্ছে।
এদিকে গত বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে প্যানেল চেয়ারম্যান বাতিল করার জন্য ৮ জন ইউপি সদস্য স্বাক্ষরিত একটি পত্র নিয়ে যাওয়ার চেষ্টা করেন ইউপি সদস্যরা। ওই সময় ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. শহিদুল ইসলাম শহিদকে শারীরিক ভাবে লাঞ্চিত করার অভিযোগ করেছেন তিনি। বিষয়টি নিয়ে গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন শহিদ। এদিকে সংবাদ সম্মেলনে ইউপি সদস্যকে শারীরিক ভাবে লাঞ্ছিত করার অভিযোগ সম্পর্কে এক প্রশ্নে উচাখিলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম জানান, বিরুদ্ধাচরণ না করতে ইউপি সদস্যদের বুঝানো হচ্ছিল। ওই মুহুর্তে মেম্বার শহীদ ঈশ^রগঞ্জ ইউপি চেয়ারম্যানের সাথে বিতন্ডায় জড়ালে চেয়ারম্যান ক্ষুব্ধ হন। তবে লাঞ্ছনার কোনো ঘটনা ঘটেনি।
ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মিতু মরিয়ম জানান, উপজেলা পরিষদ চত্বরে ইউপি সদস্যকে লাঞ্ছিত করার অভিযোগ পেয়েছেন। অভিযোগে উচাখিলা ও ঈশ্বরঈশ্বরগঞ্জ চেয়ারম্যান ও মেম্বারদের
পাল্টাপাল্টি সংবাদ সম্মেলনগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে অভিযুক্ত করা হয়েছে। ঘটনাটি তদন্ত করে প্রতিবেদন দিতে থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।##

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here