ঈশ্বরগঞ্জে নৌকার মনোনয়ন দাবিতে বিক্ষোভ

0
734

ফারুক ইফতেখার সুমন, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে লাঙ্গল বাদ দিয়ে নৌকার মনোনয়ন দেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল করা হয়েছে। নৌকা সমর্থক কমিটির ব্যানারে বিক্ষোভ মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। আর নয় বিদেশি, এবার চাই স্বদেশি, দাবি মোদের একটাই, ঈশ্বরগঞ্জে নৌকা চাই এই শ্লোগানে মিছিলটি শেষ করে মুক্তিযোদ্ধা চত্ত¡রের সামনে সমাবেশ করে নেতৃবৃন্দরা।
জানা যায়, বিগত সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৮ ঈশ্বরগঞ্জ আসন থেকে বিনা প্রতিদ্বনদ্বিতায় জাতীয় পার্টি থেকে ফখরুল ইমাম সংসদ সদস্য নির্বাচিত হন। স্বধীনতার পরবর্তী সময়ে এ সংসদীয় আসন থেকে বেশ কয়েকবার নান্দাইল ও গৌরীপুর উপজেলা থেকে সাংসদ নির্বাচিত হন। এতে এ সংসদীয় আসনটি কাক্সিক্ষত উন্নয়ন থেকে বি ত হয়েছে। আগামী নির্বাচনেও মহাজোট থেকে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম এ সংসদীয় আসন থেকে মনোনয়ন পাবার শঙ্কা করা হচ্ছে। মজাজোট থেকে ফখরুল ইমামকে মনোনয়ন দেওয়া হলে আওয়ামী লীগের প্রার্থী থাকতে পারবে না।
এদিকে স্থানীয় নৌকা সমর্থক কমিটি আশঙ্কা করছেন, বাইরের লোকজন বারবার এলাকার এমপি হওয়ায় এলাকাটি উন্নয়ন থেকে পিছিয়ে পড়ছে এবং আগামীতেও আরো পিছিয়ে পড়বে। এলাকার কাঙিক্ষত উন্নয়নের জন্য আওয়ামী লীগের যে কোনো প্রার্থীকে মনোনয়ন দেবার দাবি তুলেছেন তারা। নৌকা সমর্থক কমিটি গঠন করে আওয়ামী লীগে নৌকার মনোনয়ন দাবিতে বিক্ষোভ কর্মসূচি শুরু করেছেন। বিভিন্ন ইউনিয়ন পর্যায়েও করা হচ্ছে এ কর্মসূচি। মিছিল শেষে মুক্তিযোদ্ধা সংসদ চত্বর এলাকায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আবদুল জব্বার, ব্যবসায়ী রুহুল আমিন, হোসেন আলী ইজিবাইক চালক আবু সিদ্দিক, বাবুল মিয়া, কৃষক হাফিজ উদ্দিন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here