ঈশ্বরগঞ্জে ছাত্রলীগ নেতাকে ৩৯ কোপ, আ’লীগের চেয়ারম্যান সহ ২৩ জনের বিরুদ্ধে মামলা

0
390

খবর৭১: ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে দূর্বৃত্তদের ৩৯টি কোপের শিকার হয়েছেন ছাত্রলীগ নেতা মজিবুর রহমান (২৪)। গুরুতর আহত অবস্থায় তাকে রাজধানীর জাতীয় অর্থোপেডিক পূনর্বাসন কেন্দ্রে (পঙ্গু হাসপাতাল) চিকিৎসা দেওয়া হচ্ছে। এনিয়ে উপজেলায় দুইদিন যাবত উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় উপজেলা সদর ইউনিয়নের আ’লীগের চেয়ারম্যান আবু হানিফা সহ ২৩ জনকে আসামী করে সোমবার রাতে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
আহত মজিবুরের পরিবার সূত্রে জানা যায়, বিগত ঈদের দুদিন আগে মজিবুর ও তাঁর লোকজনের সাথে সদর ইউপি চেয়ারম্যান আবু হানিফার কথাকাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। ওই ঘটনার প্রতিশোধ নেওয়ার জন্যে গত শনিবার রাত পৌনে নয়টার দিকে ঈশ্বরগঞ্জ পৌরশহরে মারফত চেয়ারম্যান প্লাজার সামনে মজিবুরের ওপর হামলা চালানো হয়েছে। আহত ছাত্রলীগ নেতার ভাই মো. আতাউর রহমান জানান, তাঁর ভাইয়ের চোখে মুখে মরিচের গুড়ো ছিটিয়ে দিয়ে দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে একযোগে হামলা চালায়। তাঁর ভাই রক্তাক্ত অবস্থায় নিস্তেজ হয়ে সড়কে লুটিয়ে পড়লে মৃত ভেবে দুর্বত্তরা চলে যায়। তিনি আরো জানান, মজিবুরের শরীরের মাথা থেকে পা পর্যন্ত ৩৯টি কোপ দেয়া হয়েছে। তার জ্ঞান থাকলেও সে এখনো কথা বলতে পারছে না এবং কাউকে চিনতেও পারছেনা। এ ঘটনায় সদর ইউপি চেয়ারম্যান আবু হানিফাকে প্রধান করে ৯জনের নাম উল্লেখ সহ মোট ২৩ জনকে আসামী করে সোমবার রাতে থানায় একটি মামলা দায়ের করেন আহত মজিবুরের ভাই আতাউর রহমান।
প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনাস্থলের কাছাকাছি এলাকায় বড় প্রজেক্টরের সাহায্যে বিশ্বকাপ ফুটবল খেলা দেখছিল অনেকেই। সেখান থেকে কিছু লোক এসে আহত মজিবুরকে ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে তাৎক্ষণিকভাবে আহতকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সংকটাপন্ন অবস্থায় সেখান থেকে তাঁকে রাজধানীর জাতীয় অর্থোপেডিক পূনর্বাসন কেন্দ্রে (পঙ্গু হাসপাতাল) নিয়ে যাওয়া হয়।
এদিকে ছাত্রলীগ নেতা মজিবুরের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ জানিয়ে সোমবার বিকেলে বিক্ষোভ মিছিল করেছে উপজেলা ছাত্রলীগ। মিছিলের নেতৃত্ব দেন উপজেলা ছাত্রলীগের সভাপতি একেএম ফরিদ উল্লাহ ও সাধারণ সম্পাদক হাছান মাহমুদ। এসময় তারা মজিবুরের ওপর অতর্কীত হামলার তীব্র নিন্দা ও অবিলম্বে অভিযুক্তদের গ্রেফতারের দাবী জানান।
ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহম্মেদ কবীর হোসেন জানান, এ ঘটনায় আহত মজিবুরের ভাই আতাউর রহমান বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here