ঈদের পর ফেসবুক লাইভে আসছেন আ.লীগের শীর্ষনেতারা

0
320

খবর৭১: আগামী সংসদ নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে সামাজিক যোগাযোগ মাধ্যম। তাই এই প্ল্যাটফর্মে নিজেদের অংশগ্রহণ ও কর্মকাণ্ড বাড়াতে চায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এর অংশ হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় হচ্ছেন দলটির শীর্ষনেতারা। দেশের সোশ্যাল মিডিয়া বান্ধব বড় অংশের সঙ্গে সংযুক্ত থাকার পরিকল্পনা করেছেন তারা। তাদের লক্ষ্য, ভোটের আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীদের সঙ্গে যতটা সম্ভব সখ্য বাড়িয়ে তোলা।

জানা গেছে, আওয়ামী লীগের কেন্দ্রীয় সব নেতাকে ফেসবুক লাইভে আসতে উচ্চপর্যায় থেকে সিদ্ধান্ত দেওয়া হয়েছে। সম্পাদকমণ্ডলীর তিন নেতা একটি অনলাইন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন, ঈদের পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রথম ফেসবুক লাইভে এসে এই কর্মসূচি শুরু করবেন। পর্যায়ক্রমে অন্য কেন্দ্রীয় নেতারাও আসবেন ফেসবুক লাইভে। তারা জানান, লাইভ অনুষ্ঠান করে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরবেন নেতারা। পাশাপাশি ভবিষ্যৎ লক্ষ্যও সেখানে বর্ণনা করবেন কেন্দ্রীয় নেতারা।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্যাহ বলেন, ‘সোশ্যাল মিডিয়ার সঙ্গে অভ্যস্ত হতে উচ্চপর্যায় থেকে দলীয় নেতাদের বলা হয়েছে। সব কেন্দ্রীয় নেতাকে ফেসবুকে ফলোয়ার বাড়াতেও বলা হয়েছে। কারণ আগামী সংসদ নির্বাচনে এই মাধ্যম যথেষ্ট প্রভাব ফেলতে পারে।’

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর একাধিক নেতা বলেন, ‘সবার কাছে সহজে পৌঁছাতে এমন শক্তিশালী মাধ্যম আর হতে পারে না বলে মনে করে দলটির শীর্ষস্থানীয়রা। তাই সবাইকে ফেসবুকসহ যত সামাজিক যোগাযোগ মাধ্যম আছে সেগুলোতে নিজেদের ভিউয়ার বাড়াতে বলা হয়েছে।’

দেখা গেছে, আওয়ামী লীগের বেশকিছু সংসদ সদস্য ও কয়েকজন মন্ত্রী ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার শুরু করেছেন। অন্যদেরকেও এই তালিকায় যুক্ত হতে বলা হয়েছে।

সরকারের মন্ত্রীরা ও আওয়ামী লীগের বেশ কয়েকজন সংসদ সদস্য আগে থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব। সম্প্রতি এই সংখ্যা আরও বেড়েছে। অনেক কেন্দ্রীয় নেতা নিজের ফেসবুক পেজ পরিচালনার জন্য ব্যক্তিগত সহকারী রেখেছেন। তারা দিনের উল্লেখযোগ্য ঘটনাগুলো ও সরকারের উন্নয়ন কর্মকাণ্ডগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরছেন। যেমন, ওবায়দুল কাদের তার ফেসবুক পেজে প্রায় প্রতিদিনই সরকারি বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের ফিরিস্তি তুলে ধরেন। তার মন্ত্রণালয়ের কর্মকাণ্ডও জানান।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here