ইসির তফসিল ঘোষণায় আ’লীগের সমর্থন

0
453

খবর৭১ঃ
বৃহস্পতিবার নির্বাচন কমিশনের তফসিল ঘোষণার সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

বুধবার বিকালে নির্বাচন কমিশন ভবনে ইসির সঙ্গে আলোচনার পর সংবাদ সম্মেলনে করে সমর্থন জানান প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম।

তিনি বলেন, তফসিলের বিষয়ে ইসি যে সিদ্ধান্ত নেবে তার প্রতি সমর্থন রয়েছে আওয়ামী লীগের।

প্রধানমন্ত্রীর এই রাজনৈতিক উপদেষ্টা বলেন, কবে, কখন ও কীভাবে নির্বাচন করবে, তা নির্ধারণ করবে ইসি। ইতিমধ্যেই ইসি ঘোষণা করেছেন আগামীকাল (বৃহস্পতিবার) তফসিল ঘোষণা করবে। আমরা এই সিদ্ধান্তকে সমর্থন ও স্বাগত জানাই।

এইচ টি ইমাম বলেন, আমরা দেখেছি সাম্প্রতিক সময়ে বিভিন্ন রাজনৈতিক দল নির্বাচন কমিশনের সঙ্গে আলাপ-আলোচনা করেছে। সবার সঙ্গেই সোহার্দ্যপূর্ণ আলোচনা হলেও জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচন কমিশনকে ভয়ভীতি দেখিয়েছে, হুমকি দিয়েছে।

তিনি বলেন, আমরা দ্ব্যার্থহীনভাবে বলতে চাই নির্বাচন কমিশন এই ধরনের হুমকি বা ভয়ভীতি কোনোভাবেই সহ্য করবে না। বাংলাদেশের জনগণ এই ধরনের আচরণের জবাব ভোটের মাধ্যমে দেবে।

এইচ টি ইমাম আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি স্বাধীন নির্বাচন কমিশন গঠন করেছে আওয়ামী লীগ সরকার। বঙ্গবন্ধুকন্যা স্বাধীন নির্বাচন কমিশনের জন্য আজীবন সংগ্রাম করে এসেছেন। আমরা গর্বের সঙ্গে বলতে পারি নির্বাচন পদ্ধতির আমূল পরিবর্তন করেছে আওয়ামী লীগ সরকার।

এদিন বিকালে এইচ টি ইমামের নেতৃত্বে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে সংলাপে বসে আওয়ামী লীগের প্রতিনিধিদল।

সংলাপে নির্বাচন কমিশনের পক্ষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা, অন্য চার কমিশনার ও ইসি সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের ১৬ সদস্যের প্রতিনিধিদলে ছিলেন- সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান, উপদেষ্টা পরিষদ সদস্য ড. মসিউর রহমান, রশিদুল আলম, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপদফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন, রিয়াজুল কবীর কাওছার, গোলাম রাব্বানী চিনু, তানভীর ইমাম, ফজিলাতুন্নেছা বাপ্পী প্রমুখ।

উল্লেখ্য, আওয়ামী লীগের আগে বিভিন্ন দল ইসিতে গিয়ে নিজেদের অবস্থান জানিয়ে এসেছে। জাতীয় ঐক্যফ্রন্ট, বাম গণতান্ত্রিক জোট সংলাপ শেষ না হওয়া পর্যন্ত তফসিল ঘোষণা না করার আহ্বান জানিয়েছে। অন্যদিকে আওয়ামী লীগ ছাড়াও তফসিল না পেছানোর দাবি জানিয়েছে জাতীয় পার্টি ও যুক্তফ্রন্ট।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here