ইশার বহি:স্কারাদেশ প্রত্যাহার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ছাত্রলীগ, স্পেন শাখা’র প্রতিবাদ সভা-

0
353

খবর৭১,শাহাদাত হোসেন সজলঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী “বাংলাদেশ ছাত্রলীগ (সুফিয়া কামাল হল)” এর সভাপতি- ইফফাত জাহান ইশা’র ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃক বহি:ষ্কার ও বাংলাদেশ ছাত্রলীগ কর্তৃক বহি:ষ্কারাদেশ প্রত্যাহার এবং লাঞ্ছনাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে “বাংলাদেশ ছাত্রলীগ, স্পেন শাখা” কর্তিক প্রতিবাদ সভার অনুষ্ঠিত হয়।
স্পেন আওয়ামীলীগ এর স্থায়ী কার্যালয়, মাদ্রিদে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এসময় উক্ত প্রতিবাদ সভা’র সভাপতিত্ব করেন- ঢাকা মহানগর দক্ষিন ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ইসমাইল হোসাইন রায়হান।
স্পেন ছাত্রলীগ নেতা সাব্বির আহমেদ এর সঞ্চালনায় প্রতিবাদ সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন “বাংলাদেশ আওয়ামীলীগ, স্পেন শাখা’র সহ-সভাপতি বোরহান উদ্দিন। আরো উপস্থিত ছিলেন যুগ্ম-সাধারন সম্পাদক মোঃফয়সাল ইসলাম, ইফতেখার আলম, এফ.এম ফারুক পাভেল, মোঃহাসান, তাপদ দেবনাথ, সাংগঠনিক সম্পাদক এনাম আলী খান, প্রচার সম্পাদক মোঃজালাল হোসেন, ছাত্রলীগ নেতা সুমন সহ প্রমুখ।

কোটা সংস্কার এর দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজু ভাষ্কর, টি.এস.সি সহ বিভিন্ন স্থানে আন্দোলনে নামে সাধারন ছাত্র-ছাত্রীরা। আন্দোলনরত শিক্ষার্থীরা প্রথমে উপাচার্য কে এক ঘন্টা অবরুদ্ধ করে রাখে পরে ছাত্রলীগের সাধারন সম্পাদক এস এম জাকির হোসাইন উপাচার্য কে উদ্ধার করে নিয়ে আসে। দিন শেষে উপাচার্যের বাসভবনে হামলা করে আন্দোলনরত শিক্ষার্থীরা। পরে তারা এক পর্যায়ে পুলিশের সাথেও সংঘর্ষে জড়িয়ে পড়ে।

বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় কবি সুফিয়া কামাল হল শাখা’র সভাপতি ইফফাত জাহান এশা’র উপরে ১০’এপ্রিল মঙ্গলবার দিবাগত রাতে এক ছাত্রীর পায়ের রগ কেটে দেওয়ার অভিযোগ করে ভিভ্রান্তিমুলক গুজব ছড়িয়ে শারীরিক ও মানসিকভাবে লাঞ্ছিত ও সম্মানহানী করা হয় কবি সুফিয়া কামাল হলের সামনে।
উপস্থিত বক্তারা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় এবং অপরাধীদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন। পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলা ও আগুন দেয়ার ঘটনার সঙ্গে জড়িতদেরকে চিহ্নত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। অতি দ্রুত নির্যাতনকারীদের বিচার উপাচার্যের বাসায় হামলাকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি জানান।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here