ইবি কনজুমার ইয়ুথের সভাপতি ইমরান সম্পাদক সুমাইয়া

0
274

রুমি নোমান ইবি প্রতিনিধি:
কনজুমার ইয়ুথ বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটি করা হয়েছে। এতে সভাপতি হিসেবে দ্বিতীয়বার নির্বাচিত হয়েছে ইমরান শুভ্র এবং সাধারণ সম্পাদক হয়েছে ইতিহাস বিভাগের সুমাইয়া পারভিন। বুধবার (৩১ জানুয়ারি) ভোক্তা অধিকার ও ক্যারিয়ার বিষয়ক সেমিনার শেষে এ কমিটি ঘোষণা করা হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, স্বেচ্ছাসেবী এ সংগঠনটি গত বছর থেকে ইবিতে কর্যক্রম চালিয়ে আসছে। নতুন বছরের শুরুতেই আগামী দিনের কার্যক্রম চালাতে এ কমিটি অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় কমিটি। সভাপতি-সম্পাদক বাদে কমিটির অন্যরা হলেন, সহ-সভাপতি ১- আসিফ খান (অর্থনীতি), সহ-সভাপতি ২- আবদুর রাজ্জাক (বাংলা), সহ-সভাপতি ৩- আবদুল্লাহ আল মামুন (ফলিত পুষ্টি), সহ-সাধারণ সম্পাদক ১- হুমায়ুন কবির শুভ (ইংরেজি), সহ-সাধারণ সম্পাদক ২- ইরফান মাহমুদ রানা (লোকপ্রশাসন), সহ-সাধারণ সম্পাদক ৩- শামিমুল ইসলাম সুমন (আরবি সাহিত্য), সাংগঠনিক সম্পাদক- আখতার হোসাইন আযাদ (লোকপ্রশাসন), সহকারী সাংগঠনিক সম্পাদক- মোস্তাফিজুর রহমান (ফোকলোর স্ট্যাডিজ), অর্থ সম্পাদক- সাজেদা আক্তার জলি (আইন), সহকারী অর্থ সম্পাদক- শরিফ আহমদ (আরবী সাহিত্য), দপ্তর সম্পাদক- আবু ইউসুফ (আরবী সাহিত্য), সহকারী দপ্তর সম্পাদক- আবু সালেহ (আইন), তথ্য প্রকাশনা ও জনসংযোগ সম্পাদক- শ্রী বিকাশ চন্দ্র রয় (ইতিহাস), প্রচার সম্পাদক- ওয়াহেদ আলী (ফোকলোর স্টাডিজ), সহকারী প্রচার সম্পাদক- আবির মাহমুদ (ইংরেজি), সাংস্কৃতিক সম্পাদক- রতন আলী (ফোকলোর স্টাডিজ), ভোক্তা অধিকার বিষয়ক সম্পাদক- আবুজর গিফারী (আইন), সহকারী ভোক্তা অধিকার বিষয়ক সম্পাদক- ইজাবুল বারি (ফোকলোর স্টাডিজ), গবেষণা সম্পাদক- উম্মে সালমা তামান্না (বায়োটেক), মিডিয়া বিষয়ক সম্পাদক- আবু হুরায়রা (অর্থনীতি), সহকারী মিডিয়া বিষয়ক সম্পাদক- শাহেদুল ইসলাম (আইন), কার্যনির্বাহী সদস্য- সাইফুর রহমান (ফিকহ্ এন্ড লিগ্যাল স্টাডিজ) নির্বাচিত হয়েছে।

সংগঠনটির উপদেষ্টা হিসেবে রয়েছেন ইংরেজি বিভাগ শিক্ষক ও আইআইইআর এর পরিচালক প্রফেসর ড. মো: মেহের আলী, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ও সহকারী প্রক্টর ড. মো: রশিদুজ্জামান, আইন বিভাগের সহকারী অধ্যাপক মো: আনিচুর রহমান এবং ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক শাম্মি আক্তার।

সেমিনারে ক্যারিয়ার বিষয়ক আলোচনা করেন ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাহমুদ হাসান রনি।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here