ইবিতে ৩০ তম ব্যাচের দুই বছর পূর্তি

0
354

ইবি প্রতিনিধি:ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৫-১৬ সেশনের (৩০ তম ব্যাচ) ২য় বর্ষপূর্তি উপলক্ষে মঙ্গলবার (২৩ জানুয়ারী) ক্যাম্পাসে বর্ণাঢ্য আয়োজনে ‘ব্যাচ ডে’ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে তারা আনন্দ র‌্যালী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থীদের সংগঠন ‘আলোড়িত’৩০-এর ব্যানারে সেশনের বিভিন্ন বিভাগের শিক্ষাথীরা ক্যাম্পাসে বর্ণাঢ্য র‌্যালি বের করে। সকাল সাড়ে এগারোটায় র‌্যালিটি বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ শেষে আবার কেন্দ্রীয় মিলনায়তনে (টিএসসিসি) এসে ৩০ পাউন্ডের কেক কাটে শিক্ষার্থীরা।
এরপর দুপুর একটায় তানিম হীরক ও শামিমা আহমেদ লিসার সঞ্চলনায় আলোচনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান এবং বিশেষ অতিথি টিএসটিসির পরিচালক প্রফেসর ড. বাকি বিল্লাহ বিকুল, কাঠবিড়ালী ডটকমের সিইও পারভেজ আহমেদ রন প্রমুখ। অনুষ্ঠানে ফটোগ্রাফিক পার্টনার হিসেবে ক্যাপচার মোমেন্টস গ্রুপ।
এসময় প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান বলেন, ‘বর্তমান প্রশাসন ছাত্র-ছাত্রী তথা ইসলামী বিশ্ববিদ্যালয় পরিবারকে সেই জায়গায় দেখতে চায় যেখানে কোন ধরনের ভয়-ভীতি থাকবেনা, অভয়ারন্য থাকবে, স্বাধীনভাবে মত প্রকাশ করতে পারবে। তিনি ‘আলোড়িত’৩০-র উদ্দেশ্যে বলেন, আমি ট্রিপলই বিভাগের প্রফেসর হিসেবে সর্বাত্বক সহযোগিতা করে যাবো।’
আলোচনা সভা শেষে ক্যাম্পাস তারকা ও ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের পরিবেশনায় শুরু হয় মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে গান পরিবেশন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ব্যান্ড আবির্ভাব ও স্থানীয়রা শিল্পীরা।
খবর৭১/এস;

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here