ইবিতে বৃক্ষরোপণ করলো আইন বিভাগের শিক্ষার্থীরা

0
259

রুমি নোমান ইবি প্রতিনিধিঃ
সকালবেলা বিভাগে যাওয়ার জন্য ভ্যানে উঠলাম। হাতে একটি ঔষধি গাছ। ভ্যান মামাকে বলা লাগলো না কোথায় যাবো। কিছুক্ষণ বাদেই দেখলাম উনি আমাকে ঠিক মীর মোশাররফ হোসেন ভবন তথা আইন অনুষদের সামনেই নামিয়ে দিলেন। কিছুটা অবাক হয়েই জিজ্ঞাসা করলাম, কিভাবে বুঝলেন এখানে আসবো? মামা মুচকি হাসি দিয়ে বললেন আপনার আগে আরো কয়জন গাছ নিয়া আইছে এখানে। আপনার হাতেও গাছ দেখে বুঝলাম। এভাবেই আইন বিভাগের তৃতীয় বর্ষের এক শিক্ষার্থী বর্নণা করছিলো তার অভিজ্ঞতা।

রোববার (১২ আগস্ট) বেলা বারোটায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় এক বৃক্ষরোপণ কর্মসূচি। শিক্ষার্থীদের পরিবেশ আইন বিষয়ের কোর্স ওয়ার্ক হিসেবে এ কর্মসূচি পালন করে তারা। কর্মসূচির উদ্ভোধন করেন বিভাগের সহকারী অধ্যাপক ও কোর্স শিক্ষিকা আরমিন খাতুন। এসময় আরো উপস্থিত ছিলেন বিভাগের আরেক সহকারী অধ্যাপক ও সহকারী প্রক্টর সাজ্জাদুর রহমান টিটু ও তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা বিভিন্ন ফলজ. বনজ ও ঔষধিসহ অর্ধশতাধিক গাছের চারা রোপণ করে।

কর্মসূচি শেষে আরমিন খাতুন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘ক্যাম্পাস থেকে তোমরা চলে যাবে। কিন্তু তোমাদের স্মৃতি হিসেবে এই বৃক্ষরা থেকে যাবে। তোমরা যতদিন আছো এর যতœ করবে। এর মাধ্যমে তোমাদের পরিবেশের প্রতি তোমাদের দায়িত্ববোধ বৃদ্ধি পাবে।’ এসময় তিনি শিক্ষার্থীদের ভবিষ্যত সাফল্য কামনা করেন।
খবর ৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here