ইবিতে বিশ্ব স্কাউট দিবস পালিত

0
396
ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয়ে স্কাউটের জনক রবার্ট স্মিথ লর্ড ব্যাডেন পাওয়েলের১৬২তম জন্মবার্ষিকী ও বিশ্ব স্কাউট দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালন করেছে ইবি রোভার স্কাউট গ্রুপ।
রোভার স্কাউটের আয়োজনে শুক্রবার সকাল সাড়ে ৯টায় জাতীয় পতাকা ও স্কাউট পতাকা উত্তোলনের পরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় নেতৃত্ব দেন ইবি রোভার স্কাউট গ্রপের রোভার স্কাউট লিডার প্রফেসর ড. কামরুল হাসান।৷ এসময় আরও উপস্থিত ছিলেন প্রফেসর ড. আমিনুল ইসলাম, ইউনিট কাউন্সিল সভাপতি মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক আখতার হোসেন আজাদসহ রোভার সদস্যরা। র্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ শেষে রোভার ডেনে এসে শেষ হয়।
পরে সাধারণ সম্পাদক আখতার হোসেন আজাদের সঞ্চালনায় এক সংক্ষিপ্ত আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনাসভা শেষে কেক কাটার পর রোভার সদস্যদের অংশগ্রহনে কুইজ, সাংস্কৃতিক ও প্রীতি ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
উল্লেখ্য, ব্রিটিশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত লেফটেনেন্ট জেনারেল লর্ড ব্যাডেন পাওয়েল ১৮৫৭ সালের ২২ ফেব্রুয়ারি লন্ডনে জন্মগ্রহণ করেন। ১৯০৭ সালে তিনি স্কাউট আন্দোলন শুরু করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here