ইপিজেডের নারী শ্রমিককে ধর্ষণের চেষ্টা, থানায় মামলা

0
1260

মিজানুর রহমান মিলন,
সৈয়দপুর প্রতিনিধিঃ

সৈয়দপুরে নারী শ্রমিককে ধর্ষণের চেষ্টার ঘটনায় সৈয়দপুর থানায় একটি মামলা হয়েছে। গতকাল সোমবার উত্তরা ইপিজেডের ওই নারী শ্রমিক বাদী হয়ে মামলাটি করেন। এতে মো. আল- আমিন (৩১) নামের এক রিকশাভ্যান চালককে আসামী করা,হয়। মামলায় সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের শ্বাষকান্দর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন কালীমন্দির এলাকায় গত ১০ জুলাই রাতে ওই ধর্ষণের চেষ্টা করা হয় বলে উল্লেখ করা হয়।
মামলার আরজি সুত্রে জানা গেছে, বোতলাগাড়ী ইউনিয়নের শ্বাষকান্দর উত্তর ডাঙ্গাপাড়ার মো. বেলাল হোসেন ওরফে মোজাম্মেলের মেয়ে (১৮) নীলফামারী সদর উপজেলার সংগলশীতে অবস্থিত উত্তরা ইপিজেডের একটি ফ্যাক্টরীর শ্রমিক হিসেবে কাজ করেন। ঘটনার দিন গত ১০ জুলাই রাতে ডিউটি শেষে সে একটি রিকশাভ্যানযোগে একাই নিজ বাড়িতে ফিরছিল। রাত আনুমানিক সাড়ে ৯ টার দিকে তাঁকে বহনকারী রিকশাভ্যানটি সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের উত্তর বোতলাগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কালীমন্দির সংলগ্ন এলাকায় পৌঁছে। এ সময় রিকশাভ্যান চালক মো. আল আমিন ওই নারী শ্রমিককে একা পেয়ে তাকে ধর্ষণের চেষ্টা চালায়। এ সময় সে ওই নারীর পরণের কাপড়চোপড় ছিঁড়ে ফেলেন। এ ঘটনায় নিজেকে বাঁচাতে নারী শ্রমিক চিৎকার করলে ধর্ষণের চেস্টাকারী রিকশ্যাভান চালক আল আমিন তাকে ফেলে রিকশাভ্যান নিয়ে দ্রুত পালিয়ে যায়। এ ঘটনায় ওই নারী শ্রমিক বাদী হয়ে গতকাল সোমবার রিকশাভ্যান চালক আল আমিনকে আসামীকে করে সৈয়দপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলার আসামী আল আমিনের বাড়ি একই ইউনিয়নের বালাপাড়ায় এবং তার পিতার নাম মো. আফজাল হোসেন।
গতকালই ১৬১ ধারায় ওই নারী শ্রমিকের জবানবন্দি রেকর্ড করা হয়েছে। মামলার পর থেকে ধর্ষণের চেষ্টাকারী রিকশাভ্যান চালক আসামী আল-আমিন গা ঢাকা দিয়েছে বলে জানা গেছে।
সৈয়দপুর থানার অফিসার পরিদর্শক (তদন্ত) মো. আবু হাসনাত খান ইপিজেডের নারী শ্রমিককে ধর্ষণ চেষ্টায় থানায় মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন আসামী আল আমিনকে গ্রেফতারে অভিযান চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here