ইডেনে ঐতিহ্যবাহী বেল বাজালেন সাকিব

0
310

খবর৭১ঃ বাংলাদেশে ঐতিহ্যবাহী ‘দ্য ফাইভ মিনিট বেল’ এর ব্যবহার খুব বেশি হয়নি। বাংলাদেশ-জিম্বাবুয়ের টেস্ট সিরিজ দিয়ে সিলেট ভেন্যু উদ্বোধনের সময় একবার এ রীতি মানা হয়েছিল। কিন্তু কলকতার ইডেন গার্ডেনে এ রীতি ঐতিহ্যগত। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল)১২তম আসরে আজ ম্যাচ শুরুর আগে এই ঐতিহ্য উদযাপন হল সাকিব আল হাসানের হাত দিয়েই।

গতকাল চেন্নাইয়ের এম চেন্নাস্বামী স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১২তম আসর। আজ দ্বিতীয় ম্যাচে ইডেন গার্ডেনে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হচ্ছে সানরাইজার্স হায়দারাবাদ।

ছয়টি আসরে কলকাতার হয়ে খেললেও গত আসর থেকে হায়দারাবাদের নিয়মিত খেলোয়ার বাংলাদেশী তারকা সাকিব আল হাসান। তার জন্মদিন উপলক্ষে এই সম্মান দেয়া হল তাকে। আইপিএলের অফিশিয়াল ফেসবুক ফ্যান পেজেও তার এই বেল বাজানোর মুহূর্তটি লাইভ করা হয়। ক্যাপশনে লেখা হয়, ‘আজ সাকিব আল হাসানের জন্মদিন এবং এ উপলক্ষে ইডেনের বেল বাজানোর সম্মান তাকেই দেয়া হল।’

রীতি অনুযায়ী ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে ও কলকাতার ইডেন গার্ডেনে টেস্ট শুরুর ৫ মিনিট আগে বাজানো হয় এই ঘণ্টা। তাই এর নাম দেয়া হয়েছে ‘দ্য ফাইভ মিনিট বেল’। সেই রীতি মেনে ইডেনে আইপিএল আসরের শুরুর ম্যাচের আগে বাজানো হয় এই ঘণ্টা। গেল বছর এ ঘণ্টা বাজানোর সম্মান পেয়েছিলেন ক্রিস গেইল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here