ইকসুর দাবীতে ছাত্র ইউনিয়নের স্মারক লিপি

0
336

খবর৭১: ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ইকসু) গঠন ও নির্বাচনের দাবিতে প্রশাসনকে স্মারকলিপি দিয়েছে শাখা ছাত্র ইউনিয়ন। শনিবার দুপুর একটায় ইকসু গঠন ও নির্বাচনসহ পাঁচ দফা দাবিতে বিশ^বিদ্যালয়ের ছাত্র উপদেষ্টার মাধ্যমে উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশীদ আসকারী বরাবর স্মারকলিপি প্রদান করে সংগঠনটির নেতাকর্মীরা।

বিশ^বিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহাদাত তিমির ও সাংগঠনিক সম্পাদক মারুফ ওহাব সাক্ষরিত এক স্মারক লিপি জমা দেয় সংগঠনের নেতাকর্মীরা।

স্বারকলিপিতে পাঁচ দফার দাবীর মধ্যে রয়েছে, অবিলম্বে আইন সংশোধন করে ইসলামী বিশ^বিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ইকসু) নির্বাচন যুক্ত করা, সকল প্রগতিশীল ও স্বাধীনতার পক্ষের ছাত্র সংগঠনগুলোর সাথে আলোচনায় বসার উদ্যোগ গ্রহন করা, ছাত্র সংসদ ভবনের উদ্যেগ গ্রহণ তৈরী করা ও ক্যাম্পাসে গণতান্ত্রিক রাজনীতির জন্য সকল ছাত্র সংগঠনগুলোর সহাবস্থান নিশ্চিত করা।

এ বিষয়ে বিশ^বিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহাদাত তিমির বলেন, ‘দীর্ঘদিন ধরে দেশের ছাত্ররা সুস্থ রাজনৈতিক ধারা থেকে উপেক্ষিত। সুস্থ রাজনীতি ও নেতৃত্ব তৈরির জন্য প্রয়োজন ছাত্র সংসদ। সেজন্য আমাদের বিশ^বিদ্যালয়েও শিক্ষার্থীদের সকল যৌক্তিক দাবি আদায়ে কেন্দ্রীয় ছাত্র সংসদ গঠন অত্যন্ত জরুরী।’
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here