ইউপি চেয়ারম্যানের হাতে সাংবাদিক লাঞ্চিত

0
461

সেলিম হায়দার, সাতক্ষীরা প্রতিনিধি ঃ
কোচিং বাণিজ্য নিয়ে তথ্য সংগ্রহ করতে গিয়ে সাতক্ষীরার তালা উপজেলায় এসকে রায়হান নামে এক সাংবাদিক ইউপি চেয়ারম্যানের হাতে লাঞ্চিত হয়েছেন। এ ঘটনায় তালা থানায় একটি সাধারণ ডায়েরি করেছে সাংবাদিক। মঙ্গলবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় তালা উপজেলার হরিহরনগর বাজারে জনসম্মুখে সাংবাদিক এসকে রায়হানকে লাঞ্চিত করা হয়। এসময় তাকে স্থানীয় লোকজন ওই চেয়ারম্যানের হাত থেকে রক্ষা করেন। চেয়ারম্যানের নাম রাজিব হোসেন রাজু। তিনি তালা উপজেলার খেশরা ইউনিয়নের চেয়ারম্যান, শালিখা কলেজের প্রভাষক এবং উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক।
সাংবাদিক এসকে রায়হান সাতক্ষীরা থেকে প্রকাশিত দৈনিক দৃষ্টিপাত এবং তালা প্রেসক্লাবের সদস্য তিনি।
সাংবাদিক এসকে রায়হান জানান, গত মঙ্গলবার (১৭ অক্টোবর) বিকালে তিনি উপজেলার কলাগাছি গ্রামে প্রাইভেট কোচিং সেন্টার পরিচালনার সংবাদের জন্য তথ্য সংগ্রহ করতে যান। এসময় কলাগাছি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিষ্ণু পদ মন্ডল নিজ বিদ্যালয়ের ২৮ জন শিক্ষার্থী নিয়ে কোচিং- এ পড়াচ্ছিলেন। তথ্য সংগ্রহ শেষে তিনি হরিহরনগর বাজারে যান। এসময় খেশরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাজিব হোসেন রাজু সংবাদ প্রকাশ না করতে হুমকি দেয়। একপর্যায়ে সাংবাদিক এসকে রায়হানকে অকথ্য ভাষায় গালিগালাজ করে তাকে শারিরিক ভাবে লাঞ্চিত করে। এ ঘটনায় তিনি তালা থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। যার নং ৬৬০, তারিখ ১৮/১০/২০১৭ ইং।
তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম বলেন, ঘটনা তদন্ত করে বিষয়টি দেখা হবে।
তালা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সরদার মশিয়ার রহমান বলেন, বিষয়টি খুবই দু:খজনক। সংবাদ, তথ্য সংগ্রহ করতে গিয়ে একজন সাংবাদিক লাঞ্চিত হবে এটা মেনে নেওয়া যায় না। প্রেস ক্লাবের সভাপতি বাইরে আছেন, তিনি আসলে জরুরী বর্ধিত সভা করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় তালা প্রেসক্লাবের পক্ষ থেকে।
এবিষয়ে খেশরা ইউনিয়নের চেয়ারম্যান রাজিব হোসেন রাজু বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেন, আমি তাকে সংবাদটি প্রকাশ করতে নিষেধ করেছিলাম। সে অপপ্রচার চালাচ্ছে বলে দাবী করেন তিনি।
তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হাসান হাফিজুর রহমান জানান, বিষয়টি নিয়ে থানায় একটি সাধারণ ডায়েরী হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here