আমজাদ হোসেনের মরদেহ আসছে সোমবার

0
307

খবর৭১ঃ বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি নির্মাতা, উপন্যাসিক, গীতিকার, চিত্র সম্পাদক আমজাদ হোসেন শুক্রবার (১৪ ডিসেম্বর) সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন। শুক্রবার বাংলাদেশ সময় দুপুর ২টা ৫৭ মিনিটে তিনি ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আমজাদ হোসেনকে হারিয়ে শোকাতুর বাংলা চলচ্চিত্রাঙ্গনের মানুষ ও চলচ্চিত্র প্রেমীরা এখন অপেক্ষায় আছেন তাকে শেষ বারের মতো দেখতে, তাকে চিরতরে বিদায় জানাতে।

ব্যাংকক থেকে কিংবদন্তি এই চলচ্চিত্র নির্মাতার মরদেহ দেশে আনার প্রস্তুতি চলছে। সোমবার (১৭ ডিসেম্বর) আমজাদ হোসেনের মরদেহ দেশে আনা হবে বলে জানান তাঁর বড় ছেলে সাজ্জাদ হোসেন দোদুল।

তিনি বলেন, ‘কিছু কাগজপত্রের ঝামেলা এখনো শেষ হয়নি। সেগুলো সম্পন্ন করার চেষ্টা চলছে। তাছাড়াও ব্যাংককে রবিবার হলিডে এবং বাংলাদেশে বিজয় দিবসের ছুটি। তাই মরদেহ আনতে বিলম্ব হচ্ছে। আশা করছি সোমবারের মধ্যেই বাবাকে নিয়ে আসতে পারবো।’

আমজাদ হোসেন ব্রেণ স্ট্রোক করে রাজধানীর ইমপালস হাসপাতালে ভর্তি হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর চিকিৎসার দায়িত্ব নেন। প্রধানমন্ত্রীর উদ্যোগে উন্নত চিকিৎসার জন্য প্রখ্যাত এই চলচ্চিত্রকারকে ২৭ নভেম্বর এয়ার অ্যাম্বুলেন্সে নিয়ে যাওয়া হয়েছিল ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে। তিনি প্রখ্যাত নিউরোসার্জন টিরা ট্যাংভিরিয়াপাইবুনের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। সেখানেই চিকিৎসারত অবস্থায় মারা যান ৭৬ বছর বয়সী এই চলচ্চিত্র ব্যক্তিত্ব।

আমজাদ হোসেনের মৃত্যুতে তিনদিনের শোক ঘোষণা করেছে চলচ্চিত্র শিল্পী সমিতি। বন্ধ রয়েছে চলচ্চিত্রের শুটিং।

আমজাদ হোসেন অনেক কালজয়ী ছবির নির্মাতা। তাঁর পরিচালিত উল্লেখযোগ্য ছবি হচ্ছে ‘সুন্দরী’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘গোলাপী এখন ঢাকায়’, ‘গোলাপী এখন বিলেতে’ ‘ভাত দে’, ‘দুই পয়সার আলতা’, ‘জন্ম থেকে জ্বলছি’, ‘কাল সকালে’ প্রভৃতি। তাঁর ছোটগল্প থেকে তৌকীর আহমেদ নির্মাণ করেছেন ‘জয়যাত্রা’ সিনেমাটি।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here