আফগানিস্তানে সেভ দ্য চিলড্রেন কার্যালয়ে আত্মঘাতী হামলায় ৫ নিহত ও আহত ২৪

0
363

খবর৭১:আফগানিস্তানে সেভ দ্য চিলড্রেন কার্যালয়ে আত্মঘাতী হামলায় পাঁচজন নিহত এবং ২৪ জন আহত হয়েছে। গতকাল বুধবার দেশটির নানগরহর প্রদেশের জালালাবাদ শহরে এই ঘটনা ঘটে।

ঘটনার শুরু হয় সেভ দ্য চিলড্রেন কার্যালয়ে গাড়িবোমা হামলার মাধ্যমে।
এ ঘটনার পর আফগানিস্তানে সব ধরনের কার্যক্রম স্থগিত করে সব দপ্তর বন্ধ করার ঘোষণা দিয়েছে ব্রিটিশ দাতব্য সংস্থাটি। একই সঙ্গে জানিয়েছে, আফগান সরকার হামলা শেষ বলে ঘোষণা দিলেও ইসলামিক স্টেটের (আইএস) জঙ্গিরা হামলা চালিয়ে যাচ্ছে।

এ ঘটনায় নিহতদের মধ্যে দুজন নিরাপত্তারক্ষী, একজন সাধারণ মানুষ ও অন্য দুজনের পরিচয় পাওয়া যায়নি। অন্য দুজন হামলাকারী হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এক বিবৃতিতে এ তথ্য দেওয়ার আগেই ঘটনার দায় স্বীকার করে আইএস।

কাবুলে বিলাসবহুল একটি হোটেলে হামলায় ২২ জন নিহত হওয়ার কয়েক দিনের মাথায় এই ঘটনা ঘটল।

সেভ দ্য চিলড্রেন তাদের বিবৃতিতে গতকাল জানিয়েছে, ‘সংস্থাটি নিশ্চিত করতে চায়, আফগানিস্তানের জালালাবাদে নিরাপত্তা নিয়ে যে সংকট তৈরি হয়েছে তা অব্যাহত আছে। এর প্রতিক্রিয়াতেই আফগানিস্তানজুড়ে আমাদের সব তত্পরতা স্থগিত এবং দপ্তর সাময়িকভাবে বন্ধ রাখা হবে।’

হামলাকারীরা প্রথমে ওই কার্যালয় প্রাঙ্গণের বাইরে গাড়িবোমা হামলা করা হয়। এরপর রকেটচালিত গ্রেনেড ছোড়ে তারা।

নানগরহর সরকারের মুখপাত্র আতাউল্লাহ খোগেনি বলেন, প্রাথমিক তথ্য ছিল, হামলাকারীদের শরীরে সামরিক বাহিনীর পোশাক ছিল। হামলার পরপরই নিরাপত্তা বাহিনীর সদস্যরা ওই প্রাঙ্গণে অভিযান শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে প্রায় তিন ঘণ্টা লেগেছে।

হামলায় আহত মোহাম্মদ আমিন জানান, তিনি ওই কার্যালয় প্রাঙ্গণের ভেতরে ছিলেন। প্রথমে তিনি একটি বিকট বিস্ফোরণের শব্দ শুনতে পান। এরপর আত্মরক্ষার্থে দৌড় দিয়ে পালানোর চেষ্টা করেন অনেকে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here