আন্দোলনে নর্থ সাউথসহ ৭ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

0
289

খবর৭১ঃ বাসচাপায় সহপাঠী বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহতের ঘটনায় আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে যোগ দিয়েছে বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ, ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, সাউথেস্ট ইউনিভার্সিটিসহ ৭ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরের পরে বিইউপি’র শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করে ওই ৭ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সড়ক অবরোধ কর্মসূচিতে অংশ নেন।

এর আগে সকাল থেকে সহপাঠী নিহতদের ঘটনায় প্রগতি সরণী সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন বিইউপি’র শিক্ষার্থীরা। এ প্রতিবেদন লিখা পর্যন্ত অবরোধের কারণে ওই সড়কে যানচলাচল পুরোপুরি বন্ধ রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, অন্য একটি বাসের সঙ্গে প্রতিযোগিতা করতে গিয়েই বাসটি আবরারকে ধাক্কা দেয়। আবরার দুটি বাসের মাঝখানে পড়ে যান। পরে সুপ্রভাত বাসের নিচে চাপা পড়েন। আবরার নিয়ম মেনে নির্ধারিত জায়গা দিয়ে রাস্তা পার হয়ে বিশ্ববিদ্যালয়ের গাড়িতে উঠতে যাচ্ছিলেন।

এ ব্যাপারে ডিএমপির গুলশান জোনের (বাড্ডা) সহকারী কমিশনার (এসি) মাহবুব রহমান ব্রেকিংনিউজকে বলেন, ‘সকালে ৭টার দিকে সুপ্রভাত পরিবহনের একটি বাসের ধাক্কায় আবরার নামের ওই ছাত্র মারা যান। এরপর থেকেই বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে রেখেছে। আমরা তাদেরকে বুঝিয়েছি কিন্তু তারা কোনও অবস্থাতেই রাস্তা ছাড়ছেন না।’

তিনি বলেন, ‘আমরা এরই মধ্যে ঘাতক বাস ও চালককে আটক করেছি। নিহতের লাশ কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।’

উল্লেখ্য, সড়কের শৃঙ্খলা রক্ষায় রাজধানীতে গত রবিবার (১৭ মার্চ) থেকে শুরু হয়েছে পঞ্চমবারের মতো ট্রাফিক সপ্তাহ। এরই মধ্যে বাসচাপায় এই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মর্মান্তিত মৃত্যু হলো।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here