আঙুলটা আর কখনোই শতভাগ ঠিক হবে না: সাকিব

0
468

খবর৭১ঃআঙুলে চোট নিয়েই দলের স্বার্থে এশিয়া কাপ খেলেছেন সাকিব আল হাসান। কিন্তু সেই চোটের সঙ্গে যোগ হয়েছে সংক্রমণ। যে কারণে আঙুল নিয়ে দুশ্চিন্তায় আছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে অস্ট্রেলিয়ায় গেছেন সাকিব। তার আগে বিমানবন্দরে আঙুলের অবস্থা নিয়ে জানান, ‘হাতে যে অস্ত্রোপচার করা লাগবে এ নিয়ে আমি প্রস্তুত ছিলাম। আসলে সংক্রমণ সবচেয়ে বড় দুঃশ্চিন্তার জায়গা। ওটা যতক্ষণ পর্যন্ত না শূন্যে আসবে, কোনো শল্যবিদ অস্ত্রোপচার করবে না। এ অবস্থায় অস্ত্রোপচার করালেও হাড়ে সমস্যা হবে। এমনকি পুরো হাত নষ্ট হয়েও যেতে পারে।’

আঙুলের যা অবস্থা তাতে মনে হয় না আর কখনও ওটা ঠিক হবে। এমনটি জানিয়ে সাকিব বলেন, ‘এখন কীভাবে সংক্রমণ কমানো যায় সেটাই প্রধান বিষয়। এই আঙুলটা আর কখনোই শতভাগ ঠিক হবে না। যেহেতু নরম হাড়, আর কখনও জোড়া লাগার সম্ভাবনাও নেই। অস্ত্রোপচার করে শল্যবিদরা এমন একটা অবস্থায় এনে দেবেন, হাতটা দিয়ে ব্যাট ভালোভাবে ধরতে পারব, ক্রিকেট চালিয়ে যেতে পারব।’

দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আগামী ১৬ অক্টোবর ঢাকায় আসবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। এরপর আসবে ওয়েস্ট ইন্ডিজ। সাকিবকে ছাড়াই ঘরের মাঠে অনুষ্ঠিতব্য এই দুই ‍সিরিজ খেলতে হবে বাংলাদেশ দলকে। তবে জানুয়ারিতে অনুষ্ঠিতব্য বিপিএলের আগেই পুরোপুরি ফিট হওয়ার ব্যাপারে আশাবাদী সাকিব।

এ ব্যাপারে তিনি বলেন, ‘সেরে ওঠার জন্য তিন মাসের সময় দেয়া হয়েছে। এক সপ্তাহ তো চলেই গেল। অস্ট্রেলিয়া যাওয়ার পর তারা যদি আরও ভালো চিকিৎসা দিতে পারেন তাহলে হয়তো আরও আগে সুস্থ হয়ে যাব। সংক্রমণ চলে গেলেই বোঝা যাবে কতটা সময় লাগবে। যে গুরুত্বপূর্ণ অস্ত্রোপচার করার কথা বলা হচ্ছে সেটা ঠিক হতে ছয় থেকে আট সপ্তাহ সময় লাগে। যদি ছয় সপ্তাহের মধ্যে ভালো হয়ে যাই তাহলে বিপিএলের অনেক আগেই ফিট হয়ে যাব।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here