আগামী নির্বাচন হবে সব দলের অংশ গ্রহন মূলক —–তোফায়েল আহমেদ

0
313

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, নির্বাচন কমিশন বলেছে ২০১৮ সালের ডিসেম্বর মাসে নির্বাচন হবে। এ নির্বাচন হবে সব দলের অংশগ্রহনমূলক। সেই নির্বাচন সকল দল অংশ গ্রহন করবে। নির্বাচন কালীন সময়ে দৈনন্দিন কাজ করবে ক্ষমতাসিন বর্তমান সরকার। মূলত প্রশাসন দেশ পরিচালনা করবে । নির্বাচন কমিশন ইতিমধ্যে রংপুর ও কুমিলা সিটি কর্পোরেশন নির্বাচন করে প্রমান করেছে তারা স্বচ্ছ এবং গ্রহনযোগ্য নির্বাচন পরিচালনা করেছে। নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে। বিএনপি এর বাইরে কিছু করার চেষ্টা করলেও কোন লাভ হবে না। রবং বিএনপিই ক্ষতিগ্রস্থ হবে।
গতকাল শনিবার নারায়ণগঞ্জের হরিপুর কুড়িপাড়া এলাকায় পারটেক্স গ্রুপের অংশ প্রতিষ্ঠান পারটেক্স কেবলস মিলের আনুষ্ঠনিক উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী তোফায়েল আহদে এসব কথা বলেন।
তিনি বলেন, ২০১৪ সালের নির্বাচন বানচাল করার জন্য বিএনপি জামায়ত জোট সারাদেশে জ্বালাও পোড়া আন্দোলন করে মানুষ পুড়িয়ে হত্যা করেছে। ২৪ জন পুলিশ অফিসারসহ মায়ের কোলের শিশুকে পেট্রোল বোমা মেরে হত্যা করেছে কিন্তু কোন লাভ হয়নি। আমার ধারনা জন্মেছে এ অভিজ্ঞতায় বিএনপির রাজপথে হানাহানি, খুন রাহাজানী, আগুন এগুলো কাজে লাগে না। যার জন্য তারা শান্তিপুর্ন কর্মসুচী মানববন্ধন, অনশন পালন করছে। বিএনপির উচিত হবে নির্বাচনের দিকে এগিয়ে যাওয়া।
মন্ত্রী আরো বলেন, বিদেশীরা এক সময় বাংলাদেশকে বলেছিলো তলাবিহীন ঝুড়ি। সেই অর্থনীতিবিদরাই এখন বলছে বাংলাদেশের বিস্ময়ক উথ্যান হচ্ছে। এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। ১৯৭২ -৭৩ সালে চা, চামড়া ও পাট এ তিনটি পন্য বিদেশে রপ্তনী হতো। আর আজকে ২৯৯ টি দেশে ৭শ ৪৪ টি পন্য রপ্তানী করে বাংলাদেশ। রপ্তানী বৃদ্ধি পেয়েছে ৩৫ বিলিয়ন ডলার। এ অর্থ বছরে আমাদের রপ্তানী হবে ৩৭বিলিয়ন ডলার। ২০২১ সালে হবে ৬০ বিলিয়ন ডলার। পরিকল্পিতভাবে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। ২০২১ সালে মধ্যে বাংলাদেশ হবে ডিজিটাল মধ্যম আয়ের দেশ।
ব্যাংকের উদ্দেশ্যে  তোফায়েল আহমেদ বলেন, যাদের ক্যাপাসিটি আছে ব্যাংকের টাকা নিয়ে আত্নসাৎ করবে না, ব্যবসায় বিনিয়োগ করবে তাদের পাশে আপনারা দাড়াবেন।
তিনি বলেন, ব্যাংক খাত নিয়ে আমাদের আরো বেশী সর্তক হওয়া প্রয়োজন। সুন্দরভাবে ব্যাংকগুলো যাতে পরিচালিত হয় সে দিকে খেয়াল রাখতে হবে। ২০১৮ সালের মধ্যে বাংলাদেশের সকল জায়গায় বিদ্যুৎতের সহযোগিতা পৌচ্ছে দিতে পারবো। গ্রামে গ্রামে আইটি সেক্টর গড় উঠবে, ব্যবসা বাণিজ্য গড়ে উঠবে।
মন্ত্রী আরো বলেন, পারটেক্স কেবলস থেকে আমি মুগ্ধ হয়েছি। যদি টেরিফ আরোপে এ শিল্পের ক্ষতি হয় না করার পরামর্শ দিবো এনবিআরকে। আজকে বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে তার প্রমান হলো পারটেক্স গ্রুপের আধুনিক প্রযুক্তির এ বিশাল কেবলস ফ্যাক্টরী। এখানে মানুষের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এমএ হাসেম ,   পারটেক্স স্টার গ্রুপের চেয়ারম্যান সুলতানা হাসেম, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান, পারটেক্স স্টার গ্রুপের ভাইস চেয়ারম্যান আজিজ আল কায়সার টিটু, ম্যানিজিং ডিরেক্টর আজিজ আল মাহমুদ, পারটেক্স এগ্রো লিমিটেডের চেয়ারম্যান কাবাসসুম কায়সার, ম্যানেজিং ডিরেক্টর সাভেরা এইচ মাহমুদ, ব্যাংক এশিয়ার ব্যাবস্থাপনা পরিচালক আরফারন আলী, পররটেক্স স্টার গ্রুপ কমপেক্স-১ চীফ এক্সিকিউটিভ কে এম আলী, পারটেক্স কেবলস লিমিটেডের চীফ অপারেটিং অফিসার এ কে এম আহাসানুল হক প্রমুখ।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here