আইসিইউতে সৌমিত্র চ্যাটার্জি

0
396
আইসিইউতে সৌমিত্র চ্যাটার্জি
সত্যজিৎ রায়ের 'অপুর সংসার' ছবীতে 'সৌমিত্র চ্যাটার্জি'। ছবিঃ সংগৃহীত।

খবর৭১ঃ

শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন পশ্চিমবঙ্গের প্রখ্যাত অভিনেতা সৌমিত্র চ্যাটার্জি। বুধবার সকালে কলকাতার ই.এম বাইপাশের ধারে একটি বেসরকারি (রুবি) হাসপাতালে তাকে ভর্তি করানো হয়।

হাসপাতাল সূত্রে খবর, বয়সজনিত নানা সমস্যায় ভুগছেন সৌমিত্র। বর্তমানে তার শারীরিক অবস্থা স্থিতিশীল। তাকে আইসিইউ বিভাগে  রাখা হয়েছে। ইতিমধ্যেই তার কয়েকটি পরীক্ষাও করা হয়েছে। তাতে তার শ্বাসনালীতে সংক্রমণ ধরা পড়েছে। পাশাপাশি তার শরীরে পটাশিয়াম ও সোডিয়ামের অভাব রয়েছে বলেও জানা গেছে। সৌমিত্র চ্যাটার্জিকে দেখভালের জন্য ডা. সমিত ব্যনার্জির নেতৃত্বে একটি মেডিকেল টিমও গঠন করা হয়েছে।

আইসিইউতে সৌমিত্র চ্যাটার্জি
সৌমিত্র চ্যাটার্জি। ছবিঃ সংগৃহীত।

নাম না প্রকাশ করার শর্তে হাসপাতালের একটি সূত্র বলছে, ‘আমাদের চিকিৎসকরা প্রতিনিয়ত তার স্বাস্থ্যের দিকে নজর রাখছেন। এই মুহূর্তে তিনি বিপদমুক্ত এবং তার প্রতি সর্বদা খেয়াল রাখছি।’

অভিনেতার কন্যা ৮৪ বছর বয়সী পৌলমী বসু জানিয়েছেন, ‘পিতার শারীরিক অবস্থা স্থিতিশীল। বর্তমানে বাবার জীবনের কোন ঝুঁকি নেই।’

অভিনয় জগতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ২০১১ সালে দাদাসাহেব ফালকে পুরস্কার পান  সৌমিত্র চ্যাটার্জি। ২০১৮ সালে ফ্রান্স সরকারের সর্বোচ্চ নাগরিক সম্মান ‘লিজেয়ঁ দ্য অনার’ সম্মানে ভূষিত হন বিশিষ্ট এই অভিনেতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here