অভিযোগ প্রমাণিত হওয়ার পূর্বেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

0
484

মোঃ জহির রায়হান, সিরাজগঞ্জ প্রতিনিধি ঃ

সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলায় জেলা ছাত্রলীগের সহ সভাপতি রিয়াদ হোসেনের বিরুদ্ধে এক স্কুল ছাত্রীর ধর্ষণের অভিযোগের পরে ছাত্রলীগ থেকে রিয়াদ হোসেনকে বহিষ্কার করা হয়েছে। ঘটনায় প্রকাশ, সিরাজগঞ্জের বেলকুচি দৌলতপুর উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ ও মারপিট করার অভিযোগে রিয়াদ ও তার ৫ সহযোগীর বিরুদ্ধে মঙ্গলবার দুপুরে স্কুল ছাত্রীর মামা মোজাম্মেল হক সরকার সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন।

বুধবার রাতে এক জরুরী বৈঠক শেষে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস.এম জাকির হোসাইন এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সহ সভাপতি রিয়াদ হোসেনকে বহিষ্কার করেন। উক্ত বিষয়টি সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ একরামুল হক নিশ্চিত করেছেন।

বহিষ্কারের বিয়টি নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের ও সাধারণ জনগণের মনে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। ইতিমধ্যেই সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক আশিক ইমরান সামাজিক যোগাযোগ মাধ্যমে কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের উদ্দেশ্যে খোলা চিঠি দিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্রলীগ নেতা বলেন- “যে কোন ব্যক্তি, যে কোন ব্যক্তির নামে যে কোন সময় অভিযোগ আনতেই পারে। অভিযোগ প্রমাণিত হওয়ার পূর্বে এমন ব্যবস্থা নেওয়া উচিত হয়নি বলে মনে করি”। তবে অনেকেই ধারণা করেন যে, স্কুল ছাত্রী ধর্ষণের ঘটনাটি স্পর্ষকাতর বিধায় কেন্দ্রীয় ছাত্রলীগ এমন সিদ্ধান্ত নিয়েছে।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here