অবশেষে নুসরাতের ভিডিও করার কথা স্বীকার ওসি মোয়াজ্জেমের

0
408

খবর৭১ঃ ফেনীর সোনাগাজীর ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় স্থানীয় পুলিশ কর্মকর্তাদের গাফিলতির তথ্য খুঁজে পেয়েছে তদন্ত দল।
পুলিশ সদর দফতরের তদন্তে কয়েকজন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে এ অভিযোগ উঠে এসেছে।
তদন্তসংশ্লিষ্ট সূত্র জানায়, সোনাগাজী থানার তৎকালীন ওসি মোয়াজ্জেম হোসেন ও ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা সাংবাদিকদের কাছে ঘটনাটি আত্মহনন বলে প্রচারের চেষ্টা চালিয়েছিলেন বলে প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়া গেছে।
ওসি মোয়াজ্জেম হোসেনের মোবাইল ফোন দুটি জব্দ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে মোয়াজ্জেম হোসেন ভিডিও করে- তা ছড়িয়ে দেয়ার কথা অস্বীকার করেছেন। এ কারণে নুসরাতকে জিজ্ঞাসাবাদের সময় থানায় উপস্থিত সবার মোবাইল ফোন জব্দ করে ফরেনসিক পরীক্ষা করা হবে বলে জানিয়েছে সূত্র।
এ ছাড়া নুসরাতের শরীরে আগুন ধরিয়ে দেয়ায় সারা দেশে তোলপাড় হলেও ফেনীর পুলিশ সুপার (এসপি) জাহাঙ্গীর আলম সরকার ঘটনার চার দিন পর চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) খন্দকার গোলাম ফারুকের সঙ্গে প্রথমবার ঘটনাস্থলে যান।
এসপি, ওসিসহ সংশ্লিষ্ট ১০ পুলিশ কর্মকর্তা, মাদ্রাসার কমিটি, স্থানীয় সাংবাদিক, জনপ্রতিনিধি ও প্রশাসনের প্রতিনিধি মিলিয়ে কমপক্ষে ৩৭ জনের বক্তব্য নিয়েছে পুলিশ সদর দফতরের ওই তদন্ত দল।
তথ্য পর্যালোচনা শেষে আগামী শনিবারের পর তদন্ত প্রতিবেদন জমা দেয়া হবে বলে জানা গেছে।
তদন্ত সংশ্লিষ্টরা বলছেন, পুলিশসহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিরা সচেষ্ট হলে নুসরাতকে পুড়িয়ে হত্যার ঘটনাটি এড়ানো যেত। এ ক্ষেত্রে প্রত্যেক ব্যক্তির বিতর্কিত ভূমিকাগুলো শনাক্ত করছে তদন্ত দল।
এদিকে নুসরাতের ওপর হামলার আগে (যৌন হয়রানির পর) তার জবানবন্দি ভিডিও চিত্রধারণ এবং অনলাইনে ছড়িয়ে দেয়ার মামলায় ওসি মোয়াজ্জেম হোসেনকে জিজ্ঞাসাবাদ এবং তার দুটি মোবাইল ফোন জব্দ করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।
গত মঙ্গলবার বিকালে ঢাকায় পিবিআই সদর দফতরে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে মোয়াজ্জেম হোসেনকে ছেড়ে দেয়া হয়।
তদন্তসংশ্লিষ্টরা বলছেন, মামলার আলামত হিসেবে ওসি মোয়াজ্জেম হোসেনের ফোন দুটি ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হবে। এর মাধ্যমে ফোনে ভিডিও ধারণ, অনলাইনে আপলোড এবং নুসরাতের ঘটনায় মোয়াজ্জেম হোসেনের সংশ্লিষ্টতা পরীক্ষা করে দেখা হবে।
তদন্ত সংস্থা পিবিআই প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার বলেন, ‘সোনাগাজীর সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনকে মামলার তদন্ত কর্মকর্তা ডেকে কথা বলেছেন। এটি তদন্তের অংশ। কিছু আলামতও জব্দ করা হয়েছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here