অবশেষে উঁচু করে নির্মিত হচ্ছে রাণীনগরের ফুটওভার ব্রিজ

0
250

সুকুমল কুমার প্রামানিক ,রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগর রেলওয়ে স্টেশনের নিচু ফুটওভার ব্রিজটি অবশেষে উঁচু করে নির্মিত হচ্ছে। ট্রেনের ছাদে ভ্রমণ করার সময় এই মরণ ফাঁদ নামক ওভার ব্রিজটির সঙ্গে ধাক্কা লেগে প্রাণ হারাতে হচ্ছে অনেকের। দীর্ঘদিন পর ওভার ব্রিজটি সংস্কার করার পদক্ষেপ গ্রহণ করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। আর কিছু দিনের মধ্যে ওভার ব্রিজটির সংস্কার কাজ শেষ হবে।

জানা গেছে, রেললাইন থেকে এই ফুটওভার ব্রিজের উচ্চতা ১৫ ফুট ৩ ই।   অপরদিকে ট্রেনের উচ্চতা ১৩ ফুট ৬ ইঞ্চি  । এই ব্রিজটি অনেক আগের। তাই দূর্ঘটনা এরাতে রেলওয়ে কর্তৃপক্ষ ৫ ফিট উচুঁ করে নির্মিত করছেন ওভার ব্রিজটি। গত কয়েক মাসে রাণীনগরের এই রেলওয়ের নিচু ফুটওভার ব্রিজের ধাক্কায় ট্রেনের ছাদে থাকা পাঁচ জন যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকেই। এছাড়াও নিহত ও আহত হওয়ার ঘটনা আরো অনেক রয়েছে।

বিশেষ করে দুই ঈদ ও বিভিন্ন ছুটির সময় প্রতিটি ট্রেন ঢাকা থেকে আসে অতিরিক্ত যাত্রী নিয়ে। আর সেই সময় এই নিচুঁ ওভার ব্রিজের সঙ্গে ধাক্কা লেগে প্রাণহানির ঘটনা নিত্যনৈমেত্তিক বিষয় ছিল। এখন রাণীনগরের নিচুঁ ফুটওভার ব্রিজটি সংস্কার করে উঁচু করার কারনে এখন আর কোন প্রাণহানির ঘটনা ঘটবে না বলে আশা করছেন স্থানীয়রা ও রেলওয়ে কর্তৃপক্ষ।

সান্তাহার রেলওয়ে কর্মকর্তা জেটিআই মো: হাবিবুর রহমান বলেন, মানুষের কল্যানের জন্য রাণীনগরের রেলওয়ের নিচুঁ ফুটওভার ব্রিজের উচ্চতা (উঁচু) বাড়ানোর জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ পদক্ষেপ নিয়েছে। আশা করছি আর কিছু দিনের মধ্যে ওভার ব্রিজটির সংস্কার কাজ শেষ হবে। এই ওভার ব্রিজটি উঁচু করার কারনে এখন আর কোন প্রাণহানির ঘটনা ঘটবে না বলে আশা করছেন তিনি।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here