অতিরিক্ত সময়ে গড়ালো স্পেন-রাশিয়ার খেলা

0
342

খবর ৭১ঃনানা ঘটন আর অঘটনের জন্ম দিচ্ছে রাশিয়া বিশ্বকাপ। কোয়ার্টারে ওঠার লড়াইয়ে রাশিয়ার বিপক্ষে অগ্নিপরীক্ষা দিতে হচ্ছে স্পেনকে। মূল সময়েও জয় পেল না স্প্যানিশরা। ১-১ সমতা নিয়ে মাঠ ছাড়তে হলো তাদের। কিছুক্ষণের মধ্যে অতিরিক্ত সময়ের খেলা গড়াবে।

মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে মুখোমুখি হয় স্পেন-রাশিয়া। পরিস্কার ফেভারিটের তকমা গায়ে সেঁটে খেলতে নামে স্প্যানিশরা। আর বাড়তি শক্তি হিসেবে রুশরা পায় ৮০ হাজার দর্শকের সমর্থন। ফলে শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমনে জমে উঠে খেলা।

ম্যাচের ১২ মিনিটে এস ইগনাশেভিচের আত্মঘাতী গোলে ১-০ গোলে এগিয়ে যায় স্পেন। পিছিয়ে পড়ে খেলায় ফেরার আপ্রাণ চেষ্টা করে রাশিয়া। এতে স্বাগতিকদের খেলায় গতি আসে। ঘন ঘন আক্রমণে প্রতিপক্ষকে ব্যতিব্যস্ত করে তোলে তারা। ফলে সাফল্যও আসে। ৪১ মিনিটে তাদের ভয়ঙ্কর অ্যাটাক সামলাতে গিয়ে ডি বক্সে হ্যান্ডবল করেন জেরার্ড পিকে। এতে পেনাল্টি পায় রাশিয়া। তা থেকে বল জালে জড়াতে মোটেও ভুল করেননি আর্তেম দিয়াবা। এতে খেলায় ফিরে স্তানিস্লাভ চেরচিয়েসোভের শিষ্যরা।

বিরতি থেকে ফিরে আক্রমণের গতি বাড়ায় স্পেন। অধিকাংশ সময় বল দখলে রাখে তারা। পাশাপাশি মুহুর্মুহু আক্রমণ দাগায়। তবে গোলমুখ খুলতে পারেনি। মাঝে মাঝে কাউন্টার অ্যাটাকে উঠে রাশিয়া। কিন্তু তারাও গোল আদায় করতে পারেনি তারাও। ফলে ১-১ সমতায় শেষ হয় মূল সময়ের খেলা।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here