রেলওয়ের ভূমি আইন সংশোধন করে অপ্রয়োজনীয় জমি বন্দোবস্ত দেয়া হবে – রেলপথ মন্ত্রী- সুজন

0
111
কাল রেলপথ মন্ত্রী সৈয়দপুর আসছেন

মিজানুর রহমান মিলন, সৈয়দপুরঃ
রেলপথ মন্ত্রী এ্যাড. নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন রেলওয়ে পরিবহনে শৃঙ্খলা ফেরাতে সরকার কাজ করছে। রেলওয়ের বর্তমান ভূসম্পত্তি আইন সংশোধন করে রেলের অপ্রয়োজনীয় জায়গা প্রকৃত ভূমিহীনদের নামে বন্দোবস্ত দেয়া হবে। গত ৯ সেপ্টেম্বর সৈয়দপুরে রেলভূমিতে বসবাসকারীদের সংগঠন অধিকার’র নেতৃবৃন্দের সঙ্গে ঢাকার রেল ভবনে অনুষ্ঠিত বৈঠকে রেলপথ মন্ত্রী এসব কথা বলেন। অধিকার সংগঠনের সভাপতি ও সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিনের নেতৃত্বে সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

ওইদিনের বৈঠকে রেলপথ মন্ত্রী সুজন বলেন, গণপরিবহন রেলওয়ের রেলপথ সম্প্রসারণ ও অন্যান্য স্থাপনা নির্মাণ করার জন্য জমির প্রয়োজন হবে। এসব উন্নয়ন কাজে যেসব জমি প্রয়োজন হবে, সেগুলো রেলওয়ের নিয়ন্ত্রণে নেয়া হবে। অপ্রয়োজনীয় জমি বিধিমত বরাদ্দ দেয়া হবে। এজন্য রেলওয়ের ভূমি নীতিমালা পরিবর্তন করা হবে। মন্ত্রী আরও বলেন, রেলওয়ে উন্নয়নে সকলের সঙ্গে কথা বলে বিদ্যমান সকল সমস্যার সমাধান করা হবে। তিনি রেলওয়ের উন্নয়ন কাজে অধিকার নেতৃবৃন্দসহ সৈয়দপুরবাসীর সহযোগিতা কামনা করেন। বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অধিকার সংগঠনের সম্পাদক হাজি মো. তাসলিম, সংগঠনের উপদেষ্টা সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আখতার হোসেন বাদল, সৈয়দপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, আ’লীগ নেতা প্রকৌশলী সিকান্দার আলী, অধিকারের নেতা যথাক্রমে মো. আশরাফুল হক বাবু, সাবেক কাউন্সিলর মো. আখতার হোসেন ফেকু, মিজানুর রহমান লিটন, মো. ইদ্রিস আলী, মো. বুলবুল, শেখ মাসুম, এজাজুল ইসলাম বাচ্চু, মো.রাশেদুজ্জামান সরকার রোকন ও মো. শরিফুল ইসলাম টিটো। মন্ত্রীর সঙ্গে বৈঠক ছাড়াও অধিকারের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিনসহ নেতৃবৃন্দ রেল মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপির সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় এমপি নূর রেলওয়ে উচ্ছেদ অভিযানের বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলে আশ্বাস প্রদান করেন।

এদিকে গত বৃহস্পতিবার রাতে অধিকারের নেতৃবৃন্দ ঢাকায় রেলপথ মন্ত্রীর সঙ্গে অনুষ্ঠিত বৈঠক সম্পর্কে অধিকারের সকল নেতৃবৃন্দকে অবহিত করতে সভায় মিলিত হন। স্থানীয় জিআরপি পুলিশ ক্লাবে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন। সভায় রেলপথ মন্ত্রীর সঙ্গে অনুষ্ঠিত বৈঠকের ফলাফল তুলে ধরা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here