মুজিববর্ষ উপলক্ষে সৈয়দপুরে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের শতভাগ ইউনিফর্ম নিশ্চিত কার্যক্রমের উদ্বোধন

0
220
মুজিববর্ষ উপলক্ষে সৈয়দপুরে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের শতভাগ ইউনিফর্ম নিশ্চিত কার্যক্রমের উদ্বোধন
মুজিব বর্ষ উপলক্ষে শতভাগ ইউনিফর্ম নিশ্চিতে সোমবার বিকেলে সৈয়দপুরে সাব- -অর্ডিনেট কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে ইউনিফর্ম তুলে দেয়ার মাধ্যমে বিতরণ কার্যক্রম উদ্বোধন করছেন পৌর কাউন্সিলর সৈয়দ মো. মঞ্জুর আলম। ছবিতে প্রধান শিক্ষক শিউলী সুলতানা, সামজিক সংগঠন কর্তব্য,র সভাপতি মামুনুর রশিদ করিমসহ অন্যদের দেখা যাচ্ছে। ছবিঃ মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকে।

খবর৭১ঃ

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকেঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও মুজিববর্ষে শিক্ষার্থীদের শতভাগ স্কুল ইউনিফর্ম (পোশাক) পরিধান নিশ্চিতকরণে সৈয়দপুরে সাব-অর্ডিনেট কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছাত্রছাত্রীদের মাঝে ইউনিফর্ম বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

সোমবার বিকেলে শহরের মর্তুজা মিলনায়তন সংলগ্ন বিদ্যালয় চত্বরে ২৬ জন শিক্ষার্থীর মাঝে ইউনিফর্ম তুলে দেয়ার মাধ্যমে ওই কর্মসুচির উদ্বোধন করা হয়। মুজিববর্ষে শতভাগ ইউনিফর্ম তৈরীর প্রত্যয়ে অভিভাবকেরা… ব্যানারে এ কর্মসুচি চালু করেন ওই বিদ্যালয়ের সচেতন অভিভাবকবৃন্দ৷ স্থানীয় সামাজিক সংগঠন কর্তব্য’র সহযোগিতায় ইউনিফর্ম বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সহ সভাপতি ও পৌরসভার ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মো. মঞ্জুর আলম। এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিউলী সুলতানা, কর্তব্যের সভাপতি মামুনুর রশীদ করিমসহ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যবৃন্দ, শিক্ষক, অভিভাবক ও আমন্ত্রিত অতিথিরা।

ইউনিফর্ম বিতরন কার্যক্রমের উদ্যোক্তা অভিভাবকবৃন্দ ও সামাজিক সংগঠন কর্তব্যের বরাত দিয়ে স্কুলের প্রধান শিক্ষক শিউলী সুলতানা জানান,মুজিববর্ষ উপলক্ষে তৃণমুল পেশাজিবীদের বিদ্যালয় পড়ুয়া সন্তানসহ সকল শিক্ষার্থীর স্কুল ইউনিফর্ম নিশ্চিত করণে সচেতন অভিভাবকরা গত ডিসেম্বর বৈঠক করে। ওই বৈঠকে বিদ্যালয়ের ১০৯ জন ছাত্র ও ১৬৭ জন ছাত্রীসহ মোট ২৭৬ জন শিক্ষার্থীকে ইউনিফর্ম দেয়ার জন্য সামাজিক সংগঠন কর্তব্যের প্রস্তাবনায় এটি কার্যকরের জন্য নিজেরা সঞ্চয় শুরু করেন। তিনি বলেন পরে সঞ্চয়ের ওই অর্থ দিয়ে ইউনিফর্ম (পোশাক) তৈরী করা শুরু করে।

এরই অংশ হিসেবে সোমবার ২৬ জন শিক্ষার্থীর মাঝে বিতরন করা হয় ইউনিফর্মগুলো। চলতি ফেব্রুয়ারী মাসের মধ্যে ওই প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে একই মানের উন্নত ইউনিফর্ম বিতরণ করা হবে বলে জানান তিনি। এদিকে একই অনুষ্ঠানে সাব- অর্ডিনেট কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিজস্ব বিদ্যুৎ সংযোগ স্থাপনে প্রতিষ্ঠানটির এক অভিভাবক অনুদান প্রদান করেন। ওই বিদ্যালয়ে সচেতন অভিভাবকদের ব্যতিক্রমী এমন কার্যক্রমে গোটা শহরে আলোড়ন সৃষ্টি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here