মন্ত্রিসভায় পদোন্নতি ও নতুন মুখ; শপথ শনিবার

0
73
মন্ত্রিসভায় পদোন্নতি ও নতুন মুখ
ইমরান আহমদ ও ফজিলাতুন নেসা ইন্দিরা

খবর৭১ঃ

মন্ত্রিসভার আবারও কিছুটা সম্প্রসারণ হচ্ছে। এর মধ্যে একজনকে নতুন করে প্রতিমন্ত্রী করা হচ্ছে। আরেকজন প্রতিমন্ত্রীকে পদোন্নতি দিয়ে পূর্ণমন্ত্রী করা হচ্ছে। আজ বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ কথা জানিয়েছেন। তবে যারা বদলাচ্ছেন তাঁদের নাম উল্লেখ করেননি তিনি। বলেছেন, আগামী শনিবার সন্ধ্যায় মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠান হবে।

মন্ত্রিপরিষদ সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেছা ইন্দিরাকে প্রতিমন্ত্রী করা হচ্ছে। এ ছাড়া প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমেদকে পূর্ণমন্ত্রী করা হচ্ছে।

এর আগে গত মে মাসে মন্ত্রিসভায় কিছুটা পরিবর্তন আনা হয়েছিল। দুজন পূর্ণমন্ত্রীর দায়িত্ব কমানো হয়েছিল। একজন প্রতিমন্ত্রীর মন্ত্রণালয় পরিবর্তন করা হয়েছিল। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলামকে শুধু স্থানীয় সরকারের মন্ত্রী করা হয়। স্বপন ভট্টাচার্যকে দেওয়া হয় পল্লী উন্নয়ন ও সমবায়। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ে দায়িত্বরত মন্ত্রী মোস্তফা জব্বারকে শুধু ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রী করা হয়। আর প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে দেওয়া হয় তথ্য ও প্রযুক্তি বিভাগের দায়িত্ব। এ ছাড়া স্বাস্থ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here