নতুন পাঁচটি হল হচ্ছে জাবিতে

0
10
নতুন পাঁচটি হল হচ্ছে জাবিতে

খবর ৭১ঃ

নতুন পাঁচটি হল হচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য; ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। রোববার (৩০ জুন) বিকেল তিনটায় ভিত্তিপ্রস্তরের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপাচার্য বলেন, হলগুলোর মধ্যে তিনটি ছাত্রদের ও দু’টি ছাত্রীদের জন্য বরাদ্দ করা হয়েছে। ছাত্রীদের জন্য আরও একটি হল নির্মাণের কথা থাকলেও তা এখনো অনুমোদন হয়নি।

হলগুলোর নির্মাণে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কমচারীসহ শিক্ষার্থীদের সহযোগিতার অনুরোধ জানিয়ে উপাচার্য বলেন, ২০২০ সালের ডিসেম্বরের মধ্যে হলগুলোর নির্মাণ কাজ সম্পন্ন হবে। সবগুলো হলই ১০ তলা বিশিষ্ট হবে। প্রতিটি হলেই এক হাজার শিক্ষার্থীর আবাসিক সুবিধা থাকবে।

ছাত্রদের তিনটি হলের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল সংলগ্ন এলাকায়। আর বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের দক্ষিণ পাশের ছাত্রীদের দু’টি হলের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যদেরর মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. আমির হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. নূরুল আলম, কোষাধ্যক্ষ শেখ মো. মনজুরুল হক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ প্রমুখ।

জাবির অধিকতর উন্নয়নের লক্ষ্যে প্রায় সাড়ে ১৪শ কোটি টাকার বরাদ্দ দেওয়া হয়েছে। এরই অংশ হিসেবে এই হলগুলো নির্মাণ করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here