এক কর্মীর করোনাভাইরাস আক্রান্ত; বন্ধ হলো স্যামসাং মোবাইল কারখানা

0
108
এক কর্মীর করোনাভাইরাস আক্রান্ত; বন্ধ হলো স্যামসাং মোবাইল কারখানা
ছবিঃ সংগৃহীত

খবর৭১ঃ দক্ষিণ কোরিয়ার গুমিতে একটি কারখানায় এক কর্মীর করোনাভাইরাস আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে স্যামসাং। শনিবার স্যামসাং ইলেকট্রনিকসের পক্ষ থেকে বলা হয়েছে, তাদের একটি মোবাইল ডিভাইস ফ্যাক্টরিতে এক ব্যক্তির করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার পর পুরো কারখানাটি বন্ধ করে দেওয়া হয়েছে। সোমবার সকাল পর্যন্ত কারখানা বন্ধ থাকবে। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বিশ্বের বৃহত্তম সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছে, আক্রান্ত ব্যক্তি যেখানে কাজ করতেন তা ২৫ ফেব্রুয়ারি সকাল পর্যন্ত বন্ধ থাকবে। ওই ব্যক্তির সংস্পর্শে যারা এসেছিলেন তাদের নিজস্ব কোয়ারেনটাইনে (রোগ সংক্রমণের শঙ্কায় পৃথক রাখা) থাকতে বলা হয়েছে। এ ছাড়া সম্ভাব্য সংক্রমণের আশঙ্কায় পরীক্ষা করতে বলা হয়েছে।

স্যামসাং জানিয়েছে, করোনাভাইরাসের কারণে যে কারখানা বন্ধ রাখতে হচ্ছে তাতে উৎপাদন ব্যাহত হবে খুব সামান্য। এখানে স্থানীয় বাজারের জন্য হাই-এন্ড ফোন তৈরি হয়। স্যামসাং সাধারণত তাদের অধিকাংশ ফোন ভারত ও ভিয়েতনামে তৈরি করে থাকে।

দক্ষিণ কোরিয়ার করোনাভাইরাস সবচেয়ে বেশি ছড়িয়ে পড়া দিয়েগু অঞ্চলের খুব কাছেই গুমি শহরটি।

দক্ষিণ কোরিয়ায় এক দিনের ব্যবধানে নতুন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দ্বিগুণ হয়েছে। দেশটিতে বর্তমানে করোনায় আক্রান্তের সংখ্যা ৪৩৩ জন। দক্ষিণ কোরিয়ায় এ পর্যন্ত করোনাভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে তিনজনে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here