আ.লীগের উপদেষ্টা হলেন জয়নাল হাজারী

0
52
আ.লীগের উপদেষ্টা হলেন জয়নাল হাজারী

খবর৭১ঃ ক্ষমতাসীন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদে স্থান পেয়েছেন ফেনীর এক সময়ের আলোচিত সংসদ সদস্য জয়নাল হাজারী। সোমবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে জয়নাল হাজারীকে এই চিঠি হস্তান্তর করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এই চিঠিতে বলা হয়েছে, ২০১৬ সালের ২২ ও ২৩ অক্টোবর অনুষ্ঠিত ২০তম সম্মেলনে কাউন্সিল কর্তৃক দলীয় সভাপতি শেখ হাসিনাকে প্রদত্ত ক্ষমতাবলে তিনি আপনাকে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হিসাবে মনোনয়ন দিয়েছেন। আশা করি আপনার শ্রম, মেধা ও প্রজ্ঞা দিয়ে সংগঠনে নতুন গতিবেগ সঞ্চারিত করবে।

জয়নাল হাজারী ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। এছাড়াও তিনি ফেনী-২ আসন থেকে তিনবারের নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। এক সময়ের আলোচিত এই সংসদ ২০০১ সালের ১৭ আগস্ট তত্ত্বধায়ক সরকারের আমলে অভিযানের মুখে দেশত্যাগ করেন। এরপর ২০০৯ সালের ফেব্রুয়ারি মাসে তিনি দেশে ফিরে আসেন। বিভিন্ন মামলায় তার ৬০ বছরেরও বেশি সাজা হয়।

এরপর ওই বছরের ২২ ফেব্রুয়ারি হাইকোর্টে আত্মসমর্পণ করে আট সপ্তাহের জামিন পান হাজারী। পরে ১৫ এপ্রিল নিম্ন আদালতে আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠানো হয়। চার মাস কারাভোগের পরে ২০০৯ সালের ২ সেপ্টেম্বর জামিনে মুক্ত হন তিনি।

শারীরিকভাবে অসুস্থ হওয়ায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে সম্প্রতি জয়নাল হাজারীকে ৪০ লাখ টাকা অনুদান দেয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here