রাফাহ শহরে স্থল অভিযান স্থগিতের সিদ্ধান্ত নেতানিয়াহু’র

0
19

ইসরায়েলের ওপর ইরানের অভূতপূর্ব প্রতিশোধমূলক হামলার ঘটনায় ফিলিস্তিনের গাজা উপত্যকার রাফাহ শহরে স্থল অভিযান স্থগিতের সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। খবর আনাদোলু এজেন্সি।
গত বছর ৭ অক্টোবর হামাসের নেতৃত্বে আন্তঃসীমান্ত হামলার পর থেকে ইসরায়েল গাজা উপত্যকায় সামরিক হামলা অব্যাহত রাখে। গাজার শাসকগোষ্ঠী হামাসের হামলায় ১,২০০ ইসরায়েলি নিহত হলেও ইসরায়েলি সশস্ত্র বাহিনীর বর্বরোচিত হামলায় গাজায় ৩৩ হাজার ৭০০ এরও বেশি ফিলিস্তিনি নিহত হন যাদের বেশিরভাগই নারী ও শিশু। যুদ্ধবিধ্বস্ত গাজার পর মিশর সীমান্তবর্তী রাফাহকে ‘হামাসের শেষ শক্ত ঘাঁটি’ অভিহিত করে সেখানে হামলা চালানোর সিদ্ধান্ত নেয় নেতানিয়াহু সরকার। যেখানে প্রায় ১৪ লাখ বাস্তুচ্যুত ফিলিস্তিনি ইসরায়েলি বাহিনীর বিরামহীন হামলা থেকে বাঁচতে আশ্রয় নিয়েছেন।

তেল আবিবের এমন আক্রমণের পরিকল্পনা নিয়ে আন্তর্জাতিক মহলে তীব্র বিরোধ দেখা গেলও সব কিছুতে তোয়াক্কা না করে গত সপ্তাহে নেতানিয়াহু হুঁশিয়ারি দেন, রাফাহ আক্রমণের জন্য একটি তারিখ নির্ধারণ করা হয়েছে। তবে ইরানের মুহুর্মুহ হামলার মুখে এবার নতুন যুদ্ধক্ষেত্র করার নীতি থেকে সরে আসেন নেতানিয়াহু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here