সিএনজি পাম্পের সময়সূচি আবারও পরিবর্তন

0
19

রমজান মাস উপলক্ষে ১৩ মার্চ থেকে ৭ এপ্রিল পর্যন্ত বিকেল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত সিএনজি পাম্প স্টেশন বন্ধ রেখে ফের সময়সূচির পরিবর্তন করেছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়। একেইসঙ্গে গ্যাস-সংকটের জন্য এলপিজি ব্যবহারের কথাও জানানো হয়েছে।

বুধবার বিদ্যুৎ ভবনে সংবাদ সম্মেলনে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এসব তথ্য জানান।

নসরুল হামিদ বলেন, রমজান মাস উপলক্ষে ১৩ মার্চ থেকে ৭ এপ্রিল পর্যন্ত বিকেল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত সিএনজি পাম্প স্টেশন বন্ধ থাকবে। এছাড়া ঈদুল ফিতর উপলক্ষে আগামী ৭ থেকে ১৮ এপ্রিল পর্যন্ত সার্বক্ষণিক খোলা থাকবে সিএনজি পাম্প স্টেশন।

নসরুল হামিদ আরও বলেন, আমাদের নিজস্ব যা ছিল তার থেকেও প্রায় ১০০ মিলিয়ন ঘনফুট উৎপাদন কমে গেছে। যেসব এলাকাতে গ্যাসের সমস্যা, আমি অনুরোধ করব তারা যেন এলপিজি ব্যবহার করেন।

এসময় প্রতিমন্ত্রী জানান, শিল্প এলাকা ও মার্কেট বন্ধ থাকবে না। তিনি বলেন, সেচ পাম্পগুলো যেন ভোর রাত থেকে সকাল ৮টা পর্যন্ত সচল থাকতে পারে। এটা নিয়ে নজরদারি করা হচ্ছে।

এর আগে মঙ্গলবার (১২ মার্চ) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে সিএনজি পাম্প স্টেশনগুলোকে ১২ মার্চ থেকে ৬ এপ্রিল পর্যন্ত বিকেল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়। ফলে আগের নির্দেশনায় সিএনজি পাম্প স্টেশনগুলোর সময়সূচিতে ৫ ঘণ্টা বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হলেও, বুধবারের সংবাদ সম্মেলনে ফের ৬ ঘণ্টা করে পাম্প স্টেশনগুলো বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here