পদ্মায় যাত্রীসহ যানবাহন নিয়ে ডুবে গেছে ফেরি

0
36

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে কাভার্ড ভ্যান ও পিকআপসহ রজনীগন্ধা নামে একটি ফেরি ডুবে গেছে। এ ঘটনায় এখন পর্যন্ত ৬ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে ব‌লে জানা গে‌ছে।
বুধবার (১৭ জানুয়া‌রি) ফায়ার সা‌র্ভিসের কর্মকর্তা আনোয়ারুল ইসলাম এ তথা জানান।
কুয়াশার কারণে নদীতে নোঙর করে রাখা ফেরিটিতে একটি বলগেট ধাক্কা দেওয়ায় এ ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা দাবি করেছেন।
ডুবে যাওয়া ফেরিটিতে মোট ৯টি ট্রাক ছিলো বলে জানান বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল।
এর আগে ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ। মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাত দেড়টা থেকে নৌরুট এলাকায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এ সময় নদীতে আটকে যায় রজনীগন্ধা।
ফায়ার সা‌র্ভিসের কর্মকর্তা আ‌নোয়ারুল ইসলাম ব‌লেন, সকাল ৮ টা ১৬ মি‌নিটে আমরা খবর পাই মানিকগ‌ঞ্জের পাটুরিয়া ৫নং ফেরিঘাটে কাভার্ড ভ্যান ও পিকআপসহ রজনীগন্ধা ফেরি ডুবে গে‌ছে। প‌রে ৮ টা ২৩ মি‌নি‌টে আরিচা ফায়ার স্টেশনের ডুবুরি ইউনিট সেখা‌নে পৌঁছে কাজ শুরু করে।
তিনি জানান, ঘন কুয়াশায় নদীতে থেমে থাকা ফেরি দেখতে না পেয়ে একটি বাল্কহেড ফেরিটিকে ধাক্কা দিলে সেটি ডুবে যায়। এছাড়া রাজধানীর সিদ্দিক বাজার ফায়ার স্টেশন থেকে ডুবুরি ইউনিট ঘটনাস্থলের উদ্দেশ্যে রওয়ানা করেছে ব‌লেও জানান তি‌নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here