শৃঙ্খলা ভঙ্গ: বাফুফেকে বড় অঙ্কের জরিমানা করেছে ফিফা

0
39

মারাকানার মারামারি নিয়ে ফিফার জরিমানার মুখে পড়েছে ব্রাজিল ও আর্জেন্টিনা। ফুটবল পরাশক্তিদের শাস্তির মিছিলে নাম লিখিয়েছে বাংলাদেশও। তিন ম্যাচে ফিফার শৃঙ্খলা ভঙ্গের কারণে শাস্তির আওতায় আনা হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে)। দেশীয় সংস্থাটিকে জরিমানা হিসেবে গুণতে হবে ৩৯ লাখ টাকা (৩০ হাজার ২৫০ সুইস ফ্রাঁ)।
গত বছরের ১৭ অক্টোবর বসুন্ধরা কিংস অ্যারেনায় মালদ্বীপের বিপক্ষে জয় ও ২১ নভেম্বর লেবাননের বিপক্ষে ড্র করে বাংলাদেশ। বিশ্বকাপ বাছাই এএফসি অঞ্চলের এই দুটি ম্যাচেই ফিফার নিয়ম ভঙ্গ করেন সমর্থকেরা। বোতল নিক্ষেপসহ স্টেডিয়ামে ধোঁয়া ওড়ানো, আগুন জ্বালানো এবং লাইটিংয়ের ঘটনা ঘটান বাংলাদেশি ফুটবল আলট্রাস নামের একটি সমর্থক গ্রুপ। এছাড়া লেবাননের বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধে একজন দর্শকও মাঠে ঢুকে পড়েন।
এতে মালদ্বীপের ম্যাচের জন্য ১৭ লাখ ৯৬ হাজার টাকার ওপরে (১৪ হাজার সুইস ফ্রাঁ) এবং লেবানন ম্যাচের জন্য ১৪ লাখ ৪৩ হাজার টাকার ওপরে (১১ হাজার ২৫০ সুইস ফ্রাঁ) জরিমানা করা হয়েছে। এদিকে গেল ১২ অক্টোবর মালদ্বীপের বিপক্ষে দেশটির মাটিতে খেলতে গিয়ে ড্র করেছিল বাংলাদেশ। সেই ম্যাচেও ফিফার শৃঙ্খলা ভঙ্গের দায়ে বাফুফেকে ৬ লাখ ৪১ হাজার টাকার ওপরে (৫ হাজার সুইস ফ্রাঁ) জরিমানা করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here