১৫ জেলায় ভোটকেন্দ্রে আগুন

0
32

বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলগুলোর বর্জনের ঘোষণার মধ্যদিয়ে আজ রোববার অনুষ্ঠিত হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনের একদিন আগ থেকেই দেশের বিভিন্ন স্থানে ভোটকেন্দ্রে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো তথ্যমতে গত শুক্রবার মধ্যরাত থেকে শনিবার এই রিপোর্ট লেখা পর্যন্ত রাজশাহী, নেত্রকোনা, বরগুনা, গাজীপুর, মৌলভীবাজার, খুলনা, শরীয়তপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম, ফেনী, হবিগঞ্জ, শেরপুর, পটুয়াখালী, টাঙ্গাইল, কুমিল্লায় ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।
গাজীপুর প্রতিনিধি জানান, শুক্রবার মধ্যরাতে গাজীপুরে ভোটকেন্দ্রসহ ২ স্কুলে অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা। জানা গেছে, গাজীপুর মহানগরের ওয়্যারলেস গেইট এলাকায় টিঅ্যান্ডটি আদর্শ উচ্চ বিদ্যালয় এবং পূর্ব চান্দনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এর মধ্যে পূর্ব চান্দনা সরকারি প্রাথমিক বিদ্যালয়টি দ্বাদশ সংসদ নির্বাচনে ভোটকেন্দ্র।
শরীয়তপুর প্রতিনিধির পাঠানো খবরে জানা গেছে, জেলার নড়িয়া উপজেলার চরমোহন সুরেশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগুনে বিদ্যালয়ের তিনটি বেঞ্চ পুড়ে গেছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান ও এলাকাবাসী সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আসে। শুক্রবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে।
খুলনার প্রতিনিধি জানান, জেলার ডুমুরিয়া ও রূপসা উপজেলার দুই স্কুলে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার (৫ জানুয়ারি) মধ্যরাতে এসব ঘটনা ঘটে। ডুমুরিয়া থানা পুলিশ সূত্রে জানা গেছে, ভোটকেন্দ্র ভেবে ডুমুরিয়ার খর্ণিয়া ইউনিয়নের টিপনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুর্বৃত্তরা ভোট কেন্দ্র ভেবে অগ্নিসংযোগ করে। এতে বিদ্যালয়ের লাইব্রেরির একটি কক্ষ পুড়ে যায়। অন্যদিকে খুলনার রূপসা উপজেলার বাগমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একটি ভোট কেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। রূপসা থানা পুলিশ সূত্রে জানা যায়, রাতে দুর্বৃত্তরা ওই বিদ্যালয়ে কেরোসিন সহকারে আগুন দেওয়ার চেষ্টা করে। এ বিদ্যালয়টি একটি ভোটকেন্দ্র।

ময়মনসিংহের প্রতিনিধি জানিয়েছেন, ময়মনসিংহ: ময়মনসিংহের নান্দাইল ও গফরগাঁও উপজেলার দুটি ভোট কেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটনা ঘটেছে। প্রজরার ও শনিবার এই ঘটনা ঘটে।
ফেনীর প্রতিনিধি জানায়, ফেনীর সোনাগাজীতে একটি ভোটকেন্দ্রে পেট্রোল ঢেলে আগুন দেওয়া হয়েছে। শুক্রবার ভোরে উপজেলার চরদরবেশ ইউনিয়নের চরসাহাভিকারী উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। সোনাগাজীতে ভোটকেন্দ্রে আগুন লাগার খবরে তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় স্কুলের শিক্ষক মিলনায়তনের কক্ষের আলমিরায় থাকা ডকুমেন্ট, চেয়ার, টেবিল পুড়ে যায়।
মৌলভীবাজার প্রতিনিধি জানিয়েছেন, জেলার দুটি ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুবৃর্ত্তরা। ভোটকেন্দ্রগুলো হলো- কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজার ইউনিয়নের সরিষকাশি সরকারি প্রাথমিক বিদ্যালয়, মোলভীবাজার সদর উপজেলার চাঁদনীঘাট ইউনিয়নের সাবিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।
হবিগঞ্জের প্রতিনিধি জানান, শুক্রবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে হবিগঞ্জের চুনারুঘাট পৌর এলাকার ধলাইপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আগুন লাগে। খবর পেয়ে চুনারুঘাট ফায়ার সার্ভিস ও আইনশৃঙ্খলা বাহিনী গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা রায়হানা বলেন, এখনো কোনো কেন্দ্রে ভোটগ্রহণের সরঞ্জাম পৌঁছেনি। তবে শিক্ষকদের সঙ্গে কথা বলে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হবে। কে বা কারা আগুন দিয়েছে তা এখনো জানা যায়নি।
রাজশাহী প্রতিনিধির পাঠানো খবরে জানা গেছে, রাজশাহীর তিন উপজেলায় চারটি ভোটকেন্দ্রে আগুন লাগার ঘটনা ঘটেছে। পুলিশ সূত্রে জানা গেছে, রাজশাহীর বাঘা, বাগমারা ও মোহনপুর উপজেলায় বৃহস্পতিবার (৪ জানুয়ারি) রাতে এসব ঘটনা ঘটে। এর মধ্যে বাগমারার ভোটকেন্দ্রটি থেকে দুটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করেছে পুলিশ। কেন্দ্র চারটি হলো- বাঘা উপজেলার জুতনশি সরকারি প্রাথমিক বিদ্যালয়, আড়ানী ঝিনা সরকারি প্রাথমিক বিদ্যালয়, মোহনপুরের মতিহার উচ্চ বিদ্যালয় এবং বাগমারার আক্কেলপুর উচ্চ বিদ্যালয়।
শেরপুর প্রতিনিধি জানান, শেরপুর সদর উপজেলার বাজিতখিলা ইউনিয়নের মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here