নির্বাচনে যুক্তরাষ্ট্র দূতাবাসের সতর্কতা, ৭ জানুয়ারি পাবলিক সার্ভিস বন্ধ

0
32

রোববার অনুষ্ঠেয় জাতীয় সংসদ নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্র নাগরিকদের জন্য সতর্কতা জারি করেছে ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাস। নিজস্ব ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে আরও বলা হয়েছে, নির্বাচনের দিন অর্থাৎ ৭ই জানুয়ারি দূতাবাসে পাবলিক সার্ভিস বন্ধ থাকবে। এদিন যুক্তরাষ্ট্রের নাগরিকদেরকে চোখমুখ খোলা রাখার পরামর্শ দেয়া হয়েছে।

বলা হয়েছে, যদিও নির্বাচন শান্তিপূর্ণ হবে বলে মনে হচ্ছে তবু সংঘর্ষ এবং সহিংসতা হতে পারে। কোনো রকম পূর্বাভাস বা সতর্কতা ছাড়াই নির্বাচনের দিন, নির্বাচনের সময়টাতে এবং পরের কয়েক সপ্তাহ সহিংসতা হতে পারে। তাই যেকোনো লোকসমাগমের স্থানে সতর্কতা চর্চা করতে মার্কিন নাগরিকদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

বলা হয়েছে, আপনাদেরকে ব্যক্তিগত নিরাপত্তা পরিকল্পনা রিভিউ করা উচিত। চারপাশের পরিস্থিতি সম্পর্কে সজাগ থাকতে হবে। তা হতে পারে স্থানীয় ইভেন্ট। আপডেটগুলো জানতে মনিটরিং করতে হবে স্থানীয় সংবাদ মাধ্যমকে।

এতে আরও বলা হয়, বাংলাদেশে বসবাসকারী, কর্মে যুক্ত এবং ভ্রমণে থাকা যুক্তরাষ্ট্র নাগরিকদেরকে কঠোর নিরাপত্তা নির্দেশনা অনুসরণ করতে হবে। চলাচল এবং ভ্রমণের ক্ষেত্রে বিধিনিষেধগুলো অনুসরণ করতে হবে। প্রতিবাদ বিক্ষোভ বা গণঅসন্তোষ চলাকালে এইসব ভ্রমণে বিধিনিষেধ আরও বৃদ্ধি করা হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here