ব্রাজিলে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ১৪

0
82

খবর ৭১ ডেস্ক: ব্রাজিলের উত্তরাঞ্চলীয় অ্যামাজন রাজ্যে একটি বিমান বিধ্বস্ত হয়ে ১৪ জন নিহত হয়েছেন। রাজ্যের রাজধানী মানাউস থেকে প্রায় ৪০০ কিলোমিটার দূরে বার্সেলোস প্রদেশে স্থানীয় সময় শনিবার বিকেলে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় মেয়রের বরাত দিয়ে গণমাধ্যম সিএনএন এ তথ্য জানিয়েছে।
সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স (সাবেক টুইটার) বার্তায় গভর্নর উইলসন লিমা বলেন, দুর্ঘটনায় ১২ যাত্রী এবং দুই ক্রু নিহত হয়েছেন।

বিমানের কেউ বেঁচে নেই বলেও জানিয়েছে ব্রাজিলের গণমাধ্যম। বিমানটি মানাউস থেকে বার্সেলোসে যাচ্ছিল।
বিমানের ১২ আরোহী ও দুই ক্রু সদস্যের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন গভর্নর। তিনি বলেন, শুরু থেকেই আমাদের বিভিন্ন দল প্রয়োজনীয় সহায়তা দিতে কাজ করছে। নিহতদের পরিবার ও স্বজনদের প্রতি আমার সমবেদনা।
এদিকে মানাউস অ্যারোট্যোক্সি নামক একটি এয়ারলাইন বিবৃতি জারি করে বিমান দুর্ঘটনার কথা নিশ্চিত করেছে। এছাড়া এই ঘটনায় তদন্ত করার কথাও জানিয়েছে তারা। কিন্তু দুর্ঘটনায় মৃত্যু বা আহতদের বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি সংস্থাটি।
অবশ্য ব্রাজিলের গণমাধ্যমের খবরে বলা হয়েছে, দুর্ঘটনায় কেউ বেঁচে নেই।
মানাউস অ্যারোট্যোক্সির বিবৃতিতে বলা হয়েছে, ‘আমরা এই কঠিন সময়ে ভুক্তভোগীদের গোপনীয়তা রক্ষা করছি এবং তদন্তের অগ্রগতির সাথে সাথে সমস্ত প্রয়োজনীয় তথ্য ও আপডেট প্রদান করতে থাকব।’
অবশ্য ব্রাজিলের কিছু সংবাদমাধ্যম জানিয়েছে, বিমান দুর্ঘটনায় নিহতদের মধ্যে মার্কিন নাগরিকও রয়েছে। যদিও রয়টার্স সেসব তথ্য নিশ্চিত করতে পারেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here