নিষেধাজ্ঞা-ভিসানীতি কার ওপর প্রযোজ্য হয় দেখা যাবে: ওবায়দুল কাদের

0
30

খবর ৭১: বিএনপি নিষেধাজ্ঞা, ভিসানীতি প্রয়োগের মতো কাজ করে বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মার্কিন ভিসানীতি কাদের ওপর প্রয়োগ করা হবে সেটি দেখা যাবে বলেও তিনি মন্তব্য করেন।

শুক্রবার (১৮ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ১৫ আগস্টের সব শহিদের স্মরণে ঢাবি শাখা ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, আপনাদের (যুক্তরাষ্ট্র) তো মূল কথা নির্বাচনে যে বাধা দেবে, তার বিরুদ্ধে ভিসানীতি? এই কাজ তো বিএনপি করছে। আমরা তো করছি না। আমরা তো শান্তিপূর্ণ নির্বাচন চাই। নির্বাচনের আগে পরে শান্তি চাই। যারা নির্বাচনের নামে আগুন সন্ত্রাসের পরিকল্পনা করবে, আমরাও দেখব এই নিষেধাজ্ঞার মানে কী, এই ভিসানীতি কার বিরুদ্ধে প্রয়োগ হবে।

বিএনপির বিরুদ্ধে কেন ভিসানীতি নেই জানতে চেয়ে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে কী বিপদে আমরা আছি। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী, ইউরোপের নেতাদের আমরা তো দাওয়াত করি না। কোথা থেকে এত মেহমান আসে? ইউরোপ-আমেরিকার মেহমান না বলে চলে আসে। আসতে চান, আমাদের বলেন, আমরা আদর যত্ন করে রাখব। কী জানতে চান বলেন, প্রয়োজনে আমাদের জনগণের সঙ্গে কথা বলেন। আপনারা কথা বলেন, নিষেধাজ্ঞা দেন, ধমক দেন, এখন আবার ভিসানীতি দেন। কিন্তু এই হুমকি বিএনপির ব্যাপারে কেন বলেন না।

আলোচনা সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে পাকিস্তানে চলে যাওয়ার পরামর্শ দেন তিনি। ওবায়দুল কাদের বলেন, তত্ত্বাবধায়ক সরকার চাইলে আপনি পাকিস্তানে চলে যান।

এ আয়োজনে উপস্থিত ছিলেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। সভায় সভাপতিত্ব করেন ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির সয়ন। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here