টুইটারের প্রতিদ্বন্দ্বী ‘থ্রেডস’ অ্যাপে পাঁচ দিনে ১০ কোটি সাইন আপ

0
152

খবর ৭১: টুইটারের প্রতিদ্বন্দ্বী হিসেবে ইনস্টাগ্রামের মাধ্যমে চালু হওয়া থ্রেডস অ্যাপটি চালু হওয়ার মাত্র পাঁচ দিনের মধ্যেই ১০ কোটিরও বেশি ব্যবহারকারী সাইন আপ করেছে। আন্তর্জাতিক ডেটা ট্র্যাকিং ওয়েবসাইটগুলো বলছে, দ্রুত ব্যবহারকারী বৃদ্ধির দিক দিয়ে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (এআই) টুল চ্যাটজিপিটির রেকর্ডকেও টপকে গেছে থ্রেডস অ্যাপ। খবর এএফপির।
এর আগে, ১০ কোটি ব্যবহারকারীর সংখ্যা ছুঁতে চ্যাটজিপিটির সময় লেগেছিল দুই মাস ও ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটকের সময় লেগেছিল ৯ মাস। অপরদিকে, ইনস্টাগ্রাম নিজেই ২০১০ সালে বাজারে আসার পড় আড়াই বছর সময়ে ১০ কোটি ব্যবহারকারী পেয়েছিল।
বুধবার (৬ জুলাই) বিশ্বের প্রায় ১০০টি দেশে অ্যান্ড্রয়েড ও অ্যাপেলের অ্যাপ স্টোরে লাইভ হয়েছিল মেটার থ্রেডস অ্যাপটি। যদিও ইউরোপের কোনো শহর থেকে এই অ্যাপটি এখনও ব্যবহার করা যাচ্ছে না। এ বিষয়ে মেটা বলছে, ইউরোপীয় ইউনিয়নের তথ্য গোপনীয়তার আইন কীভাবে পরিচালিত হয় সেই বিষয়ে ধারণা না থাকায় ইউরোপে থ্রেডস অ্যাপ চালু করা হয়নি।
অপরদিকে টুইটারের প্রায় ২০ কোটি নিয়মিত ব্যবহারকারী রয়েছে। কিন্তু টেসলার প্রতিষ্ঠাতা টেক জায়ান্ট এলন মাস্ক সামাজিক যোগাযোগ মাধ্যমটি কেনার পর প্রতিষ্ঠানটির হাজার হাজার কর্মীকে চাকরিচ্যুত করেছে। এতে বারবার প্রযুক্তিগত ব্যর্থতার শিকার হয়েছে টুইটার।
সুযোগকটি কাজে লাগিয়ে মেটা তার ব্যবহারকারীদের জন্য টুইটারের বিকল্প হিসেবে নিয়ে এসেছে থ্রেডস অ্যাপ। যেটিতে ইনস্টাগ্রামের মাধ্যমে সরাসরি অ্যাকাউন্ট করা সম্ভব। ইনস্টাগ্রামের নিজেরই এক বিলিয়নেরও (১০০ কোটি) বেশি ব্যবহারকারী থাকায় থ্রেডস অ্যাপেও দ্রুত বাড়ছে গ্রাহক সংখ্যা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here