শতভাগ ফিট না, তবে প্রথম ওয়ানডে খেলবো: তামিম

0
52

খবর ৭১: নেটে ব্যাটিং অনুশীলনে উজাড় করে দিচ্ছেন সাকিব আল হাসান। বল থ্রো করছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও সহকারী কোচ নিক পোথাস। কিন্তু সাগরিকার কোল ঘেষা জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের কোথাও দেখা মিলছে না ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালকে।

আগের দিন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে জানিয়েছিলেন, কোমরের চোটে ভোগা তামিমকে নিবিড় পর্যবেক্ষণ করা হচ্ছে। তাহলে কি অধিনায়ক আফগানদের বিপক্ষে সিরিজে ফিট নন?

এমন প্রশ্ন যখন ঘুরপাক খাচ্ছে সংবাদকর্মীদের মধ্যে, তখন টিম ম্যানেজার নাফিস ইকবাল জানালেন মঙ্গলবার (৪ জুলাই) ঐচ্ছিক অনুশীলন থাকায় বিশ্রাম করে কাটিয়েছেন তামিম। কিছুক্ষণ পর সংবাদ সম্মেলনের জন্য যদিও আসতে হয়েছে ওয়ানডে অধিনায়ককে। প্রথম প্রশ্নই ছিল- শারীরিক অবস্থান কেমন?

উত্তরে তামিম জানালেন তিনি ফিট আছেন, তবে শতভাগ নন। ‘আমি অবশ্য কালকের জন্য (প্রথম ওয়ানডে) অ্যাভেইলেবল। শরীরটা আগের চেয়া ভালো। তবে এটা বলবো না পুরোপুরি শতভাগ (ফিট আছে)। কালকে খেলার পর বুঝতে পারবো কি অবস্থা। এখন পর্যন্ত (যেটা) আমি আগামীকাল খেলবো।’

৫ জুলাই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুপুর ২টায় তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আফগানিস্তানের মুখোমুখী হবে বাংলাদেশ। শতভাগ ফিট না থাকলেও তামিমের এই ম্যাচে খেলার কারণ মূলত নিজের অবস্থান আরও ভালোভাবে পরখ করা। অর্থ্যাৎ তিনি খেলে বুঝতে চান ফিট আছেন কি না? সংবাদ সম্মেলনের শেষ দিকে যেটি আরও ভালোভাবে পরিষ্কার করেছেন তিনি।

‘আমি দেখতে চাই আমি কতটুকু মানিয়ে নিতে পারছি, আর পারছি না। কিন্তু আমি এমন কাজ করবো না যাতে দল ভুক্তভোগী হয়। আমি সবসময় বলি ব্যক্তি খেলোয়াড় থেকে দল সবেচেয়ে আগে। এখন মনে হচ্ছে আমি আগামীকালের জন্য প্রস্তুত। খেলার সময় যদি অনুভব করি, আমি প্রস্তুত না অথবা ঝুঁকি হতে পারে এমন কিছু তাহলে আমি ও মেডিকেল বিভাগ মিলে সিদ্ধান্ত নেব। এখন আমি ফিট আগামীকালের জন্য, দেখা যাক কী হয়।’ বলেছেন তামিম।

এর আগে গতকাল হাথুরুসিংহে জানান, তাকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। ফিট না হলে টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নেবে। প্রধান কোচ বলেছেন, ‘আমি কারও মেডিকেল হিস্ট্রি (ইতিহাস) নিয়ে এখানে আলোচনা করতে যাচ্ছি না। সে (তামিম ইকবাল) দু’দিন অনুশীলন করেছে। এখন পর্যন্ত ভালো। রিকভার করছে কি না অনুশীলনের পর তার অগ্রগতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।’

আফগানদের বিপক্ষে একমাত্র টেস্টে কোমরে চোটের কারণে তামিম খেলতে পারেননি। শেষ মুহূর্তে তিনি ছিটকে যান। তবে এবার শতভাগ ফিট না হয়েও মাঠে নামছেন। শেষ পর্যন্ত তামিম সিরিজ খেলতে পারেন কি না সময় বলে দেবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here